300X70
বৃহস্পতিবার , ১২ নভেম্বর ২০২০ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লালমনিরহাটে গুজব ছড়িয়ে স্বার্থন্বেষী মহল এ নৃশংস ঘটনাটি ঘটিয়েছে, তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১২, ২০২০ ১২:৪১ অপরাহ্ণ

বুড়িমারীতে কোরআন অবমাননার ঘটনার সত্যতা পাওয়া যায়নি

এম এ মান্নান, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের বুড়িমারীতে একজনকে পিটিয়ে হত্যা ও পরে লাশ আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় লালমনিরহাট জেলা প্রশাসনের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন। আজ বৃহস্পতিবার সকালে ৬টি অধ্যায়ে ৪২টি অনুচ্ছেদে ৭৩ পৃষ্টা সম্বলিত ৬ পাতার মূল তদন্ত প্রতিবেদন লালমনিরহাট জেলা প্রশাসকের নিকট জমা দেওয়া হয়। এ সময় ”বুড়িমারী হত্যাকান্ড তদন্ত কমিটির” প্রধান অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট টিএমএ মোমিন, সদস্য সচিব অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম ও সদস্য লালমনিরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। গত ৩০ অক্টোবর তিন কার্যদিবসের সময় দিয়ে এই তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। পরে দুই দফা সময় পিছিয়ে ৯ কার্যদিবস ও তদন্ত কমিটির ৭টি সভা শেষে তদন্ত কমিটি তাদের প্রতিবদেন জমা দেন। ঘটনাস্থল পরিদর্শন ও ৫০ জন স্থানীয় মানুষের সাথে কথা বলে তদন্ত কমিটি।
জেলা প্রশাসক আবু জাফর সাংবাদিকদের জানান, বুড়িমারীতে পবিত্র কোরআন শরীফ অবমাননার ঘটনা ঘটেনি। গুজব ছড়িয়ে একটি স্বার্থনেষী মহল আবু ইউনুস মোঃ সহিদুন্নবী জুয়েল নামে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে ও পরে পুড়িয়ে হত্যা করে।
উল্লেখ, গত ২৯ অক্টোবর বৃহস্পতিবার রাতে পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে পবিত্র কোরআন অবমাননার গুজব ছড়িয়ে আবু ইউনুস মোঃ সহিদুন্নবী জুয়েল নামে এক মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়। ঢাবির সাবেক শিক্ষার্থী আবু ইউনুস মোঃ সহিদুন্নবী জুয়েল রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্বুল এন্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক ছিলেন। এ ঘটনায় পাটগ্রাম থানায় তিনটি পৃথক মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তার হয়েছে ৩২ আসামী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :