300X70
রবিবার , ১৪ আগস্ট ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লালমনিরহাটে ৪ সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার, মামলা দায়ের, প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৪, ২০২২ ৮:২১ পূর্বাহ্ণ

এম এ মান্নান, লালমনিরহাট : পেশাগত দায়িত্ব পালনকালে লালমনিরহাটের দেউতি এলাকায় আওয়ামীলীগ নেতার ছেলে ও তার লোকজন সন্ত্রাসী হামলা চালিয়ে আহত করে ৪ সাংবাদিককে। মামলা হলেও এখন পর্যন্ত গ্রেফতার হয়নি কেউ। এঘটনায় সাংবাদিক সমাজে প্রতিবাদের ঝর উঠেছে লালমনিরহাটে।

লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি আজিজুর মন্ডল এর ছেলে দুই সন্তানের জনক সুলতান মন্ডল একই ইউনিয়নের সিন্দুরিয়া দেউতি এলাকার বদরুল হাসানের স্ত্রী দুই সন্তানের জননী লাভলী বেগম(২৮) কে গত ৭ আগষ্ট রাত ৮টায় তুলে এনে বিয়ে করে। লাভলী বেগমের স্বামী বদরুল স্ত্রীর কোন খোঁজ না পেলে লালমনিরহাট সদর থানায় গত ৯ আগষ্ট একটি নিখোঁজ ডায়েরী করেন। এদিকে এঘটনায় গত ৯ আগষ্ঠ বিকেলে সুলতান মন্ডলের প্রথম স্ত্রী রোজিনা বেগম(২২)বিষ পানে আত্মহত্যার চেষ্টা চালায়।

এসব ঘটনায় শনিবার ১২ আগষ্ট খবর সংগ্রহে দেউতিরহাট এলাকায় যায় লালমনিরহাটের যমুনা টেলিভিশনের প্রতিনিধি আনিছুর রহমান লাডলা, ক্যামেরা পারসন আহসান হাবিব, এখন টিভির মাহফুজুর রহমান বকুল ও প্রথম আলোর আব্দুর রব সুজন। তারা তথ্যাদী সংগ্রহের পর লালমনিরহাটে ফিরতে থাকে। এঅবস্থায় সুলতান মন্ডল তার লোকজন সহ সাংবাদিকদের উপর দেউতি এলাকায় সন্ত্রাসী হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। কেড়ে নেয় যমুনা টেলিভিশন সাংবাদিকের ক্যামেরা ট্রাইপট, মোবাইল ও হেলমেট।

এসময় আহত হয় ওই চার সাংবাদিক। একপর্যায়ে পঞ্চগ্রাম ইউনিয়ন আ’লীগের সভাপতি আজিজুর রহমান ক্ষুব্ধ হয়ে সাংবাদিকদের পুড়িয়ে মারার নির্দেশ দিতে থাকেন। ঘটনস্থল থেকে প্রাণেবেঁচে দ্রুত পালিয়ে এসে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসা নেয় তারা। এদের মধ্যে যমুনা টিভির প্রতিনিধি আনিছুর রহমান লাডলার অবস্থা গুরুতর হওয়ায় তাকে ভর্তি করা হয় লালমনিরহাট সদর হাসপাতালে।

পেশাগত দায়িত্ব পালনের সময় সন্ত্রাসী হামলা চালিয়ে ৪ সাংবাদিককে আহত করার ঘটনায় প্রতিবাদ ও নিন্দার ঝর উঠে সাংবাদিক মহলে। তারা ঘটনার সাথে জড়িতদের অনতিবিলম্বে গ্রেফতারের ও সাস্থীর দাবীতে শনিবার বিকেলে মানব বন্ধন করেন স্থানীয় মিশন মোড়ে। এছাড়াও লালমনিরহাটের কালীগঞ্জেও মানব বন্ধন করেন সাংবাদিকেরা। সাংবাদিক নেতারা বলেন, অবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে শাস্তি দেয়া না হলে বৃহত্তর আন্দোলনে যাবেন তারা।

এঘটনায় যমুনা টেলিভিশনের লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলা শুক্রবার রাতেই ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আজিজুর মন্ডল তার ছেলে মুল হোতা সুলতান মন্ডল সহ ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা ২১ জনকে আসামী করে লালমনিরহাট সদর তানায় একটি মামলা দায়ের করলে সেটি রিকর্ড করা হয়। এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে না পারলেও উদ্ধার করেছে ছিনিয়ে নেয়া ক্যামেরা হ্যালমেট ও ট্রাইপট। পুলিশ জানায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দক্ষিণ কেরাণীঞ্জে শিশু ধর্ষণের অভিযোগ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার

গুজব থেকে দূরে থাকুন, সত্য তথ্য জানুন: জয়

জাতীয় শোক দিবস উপলক্ষে এসএসপি‍’র আলোচনা সভা অনুষ্ঠিত

পরিবেশ সুরক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচিতে সকলকে সম্পৃক্ত হতে হবে : কৃষিমন্ত্রী

ইউক্রেনে আটকে পড়া ক্রুদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে : নৌ প্রতিমন্ত্রী

বাংলাদেশে বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী ব্রাজিল : বস্ত্র ও পাট মন্ত্রী

আবারো জেলার শ্রেষ্ঠ কয়রা থানার ওসি দোহা

ঢাকায় ১৩ মিলিমিটার বৃষ্টিপাত

সংখ্যালঘুদের সুরক্ষায় আইন প্রণয়নের দাবি হিন্দু নেতাদের

অগ্রগামীকে নেতৃত্বে দেখতে চায় মিরপুরের ইক্যাব সদস্যরা

ব্রেকিং নিউজ :