300X70
শনিবার , ১৪ মে ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শহীদ আহসানউল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৪, ২০২২ ৭:৩৬ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি : আজ শনিবার দুপুরে গাজীপুর যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক শহীদ আহসানউল্লাহ মাস্টার যুব প্রশিক্ষন কেন্দ্রে স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসানউল্লাহ মাস্টার এমপি এর ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরের জেলা প্রশাসক মোঃ আনিসুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন ও যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আজহারুল ইসলাম খান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি এড. ওয়াজউদ্দিন মিয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ ইলিয়াস প্রমুখ। এ সময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং উন্নয়ন অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শহীদ আহসানউল্লাহ মাস্টার সারাজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। তিনি জীবনবাজি রেখে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।

মুক্তিযুদ্ধ শেষে তাকে সেনাবাহিনীতে বড় চাকুরি দেওয়া হয়েছিলো। কিন্তু তিনি তা না করে শিক্ষকতার মতো মহান পেশা বেছে নিয়েছিলেন। সারাটি জীবন তিনি মানবতার জয়গান গেয়েছেন। মাদক সন্ত্রাস এর বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ায় বিএনপি জামায়াত সরকারের প্রত্যক্ষ মদদে তার নিজের বাড়ির সামনেই প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়েছে। পরিবারের সদস্য হিসেবে আমি অবিলম্বে হত্যাকারীদের বিচার রায় বাস্তবায়নের আহবান জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া সচিব বলেন, শহীদ আহসানউল্লাহ মাস্টার শ্রমজীবি মানুষের মহান নেতা ছিলেন। তিনি ছিলেন একজন সৎ, নির্লোভ, নিরহংকার ও ন্যায়পরায়ন রাজনীতিবিদ। তিনি সারাজীবন মানুষের কল্যানে কাজ করেছেন। যুবসমাজকে শহীদ আহসানউল্লাহ মাস্টার এর আদর্শ অনুসরণ করতে হবে

তিনি আরও বলেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসানউল্লাহ মাস্টার এতোটাই জনপ্রিয় নেতা ছিলেন যে তাকে হত্যা করার পর গাজীপুর সহ সারাদেশ অচল হয়ে গিয়েছিলো। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মান করতে শহীদ আহসানউল্লাহ মাস্টার এর মতো মানবিক রাজনীতিবিদের আজ বড় প্রয়োজন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :