300X70
বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শাহজালালে ইউএস বাংলার র‌্যাম বাসে ৩ কোটি ৫০ লাখ টাকা স্বর্ণ জব্দ : আটক-১

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২, ২০২৩ ৯:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেসরকারি এয়ারলাইন্স ( ইউএস বাংলা)র একটি র‌্যাম বাস তল্লাশী চালিয়ে প্রায় ১৪ কেজি সোনাসহ গাড়ি চালককে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস কর্তৃপক্ষ।

আটককৃত গাড়ি চালকের নাম মো: হারুন অর রশীদ। সে ইউএস বাংলা (এমটি) অপারেটিং গাড়ি চালক বলে জানা গেছে। তার আইডি নং (ইউএসবিএ)-২৩৩২৬। রাজধানী তুরাগ থানার বাউনিয়া এলাকার আলী হোসেনের পুত্র।

ঢাকা কাস্টমস হাউস কর্তৃপক্ষ জানিয়েছে, জব্দকৃত স্বর্ণের প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম করে। যার মধ্যে ১২০ পিস সোনার বার রয়েছে। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ১৩ কোটি ৫০ লাখ টাকা।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টীমের ডেপুটি কমিশনার (ডিসি) সৈয়দ মোকাদ্দেস হোসাইন প্রায় ১৪ কেজি স্বর্ণ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, ঢাকা কাস্টমস হাউস সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউসের কমিশনার, ২ অতিরিক্ত কমিশনার, ডেপুটি কমিশনার সৈয়দ মোকাদ্দেস হোসাইনের নেতৃত্বে হযরত শাহজালাল
আন্তর্জাতিক বিমানবন্দরে একটি স্বর্ণ চোরাচালান হবে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ঢাকা কাস্টমস হাউস।

দুবাই থেকে আসা ইউএস বাংলা এয়ারলাইন্স (বিএস- ৩৪২) নং ফ্লাইটটি সকাল ৭টা ৫৪ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে। এরপর ঢাকা কাস্টমস হাউসের অভিযানিক চৌকস টিমের কর্মকর্তারা ২১ নং গেইটসহ পুরো বিমানবন্দরের গুরুত্বপূর্ণ স্হান গুলো তাদের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

সূত্র জানান, এরপর বিমানবন্দরের ভেতরে থাকা ইউএস বাংলা এয়ারলাইন্সের (ঢাকা মেট্রো -স- ১২-০১১৩) র‌্যাম বাসে তল্লাশি করা হয়। তল্লাশির এক পর্যায়ে ওই বাসটির সিটের নিচ থেকে কালো স্কসটেপে মোড়ানো ৪ টি বান্ডেল পাওয়া যায়। যার ভেতরে বিশেষ কায়দায় লুকানো ছিল ১১৬ গ্রাম ওজনের মোট ১২০টি সোনার বার। যার ওজন প্রায় ১৪.১৩২ কেজি। বাংলাদেশি টাকায় বাজার মূল্য ১৩ কোটি ৫০ লাখ টাকা।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার সৈয়দ মোকাদ্দেস হোসাইন জানান, স্বর্ণ পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে গাড়ি চালক মো: হারুন অর রশীদ কে আটক করা হয়। এবং তার দেখানো মতে বিপুল পরিমান সোনার চালানটি উদ্বার করা হয়।

পরবর্তীতে বিমানবন্দরের কাস্টম আগমনী হলে গাড়ি চালকসহ সকল সংস্হার উপস্হিতে সোনা গুলো জব্দ করা হয়। জব্দকৃত সোনা গুলো খাটি কি না সেটা পরীক্ষা করা হয় এবং ২৪ ক্যারেটের সোনা বলে জানা গেছে।

তিনি আরও জানান, এঘটনার পর জব্দকৃত সোনা গুলো বিমানবন্দরের শুল্ক গোদামে ডিসিএইচ- ডিসি- ডিটেশন ডেমো, ২০২৩০১৪০৯৬৭ রশীদ মূলে জমা প্রদান করা হয়। এছাড়া (ইউএস বাংলা) এয়ারলাইন্স এর মালিকানাধীন জব্দকৃত (ঢাকা মেট্রো -স- ১২-০১১৩) র‌্যাম বাসটি সিভিল এ্যাভিয়েশন অথরিটির নিকট আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় জিম্মায় প্রদান করা হয়েছে। এছাড়া জব্দকৃত অন্যান্য আলামত বিমানবন্দর থানায় জমা প্রদান করা হয়। জিঙ্গাসাবাদ শেষে আটককৃত গাড়ি চালক হারুন অর রশীদকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।
এ ব্যাপারে সোনা উদ্ধারের ঘটনায় ইউএস বাংলার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

সিইসির সঙ্গে বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশের বাজারে লঞ্চ হলো টেকনো স্পার্ক ২০ প্রো+

প্রধানমন্ত্রীর স্মার্ট দেশ গড়ার কাজে শিক্ষার্থীদের আত্মনিবেদন করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত প্রো-ভিসি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু

এপ্রিল মাসে বিজিবি’র অভিযানে ২৭২ কোটি ৩১ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘মুজিববর্ষ আন্তঃকলেজ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২১’ এর আয়োজন

‘রিসোর্স অ্যাফিশিয়েন্ট সাপ্লাই চেইন মেজার্স’ স্বীকৃতি অর্জন এনার্জিপ্যাকের

ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ব্রেকিং নিউজ :