300X70
মঙ্গলবার , ৫ এপ্রিল ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিক্ষার্থীদের শেখ হাসিনার সৈনিক হওয়ার আহবান বিডিইউ উপাচার্যের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৫, ২০২২ ৬:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সৈনিক হওয়ার আহবান জানিয়েছেন।

আজ মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃক আয়োজিত মিট উইথ ভিসি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর এ আহবান জানান।

অনুষ্ঠানে ফুল এবং বিভিন্ন উপহার সামগ্রী বিতরণের মাধ্যমে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং শিক্ষা বিভাগ)ভর্তি কৃত শিক্ষার্থীদের বরণ করে নেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

অনুষ্ঠানে মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের কথা বিবেচনা করেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিভিন্ন সাবজেক্ট এবং কোর্সসমূহ ডিজাইন করা হয়েছে।

এখানকার প্রত্যেক শিক্ষার্থীকে ভর্তির সাথে সাথে ইনস্টিটিউশনাল ই-মেইল প্রধান করা হয়, এই বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ শিক্ষা কার্যক্রম এল এম এসের মাধ্যমে পরিচালিত হচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে তৈরি,প্রতিটি শিক্ষার্থীকে জী-স্যুট ফর এডুকেশন এবং Microsoft M365 A 3 সুবিধা প্রধান করা হয়েছে, শিক্ষার্থীদের সকল সেবা মাই বিডিইউ মোবাইল অ্যাপের মাধ্যমে প্রদান করা হয়। এই সুবিধাগুলো বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ প্রথম শুরু করেছে।

অনুষ্ঠানে উপাচার্য শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের দক্ষতা অর্জনের আহবান জানিয়ে বলেন, ভবিষ্যতের শিক্ষা কিংবা চাকুরী কেমন হবে তা আমরা জানি না। তাই আমাদের এখন থেকে লার্ন আন-লার্ন এবং রি-লার্ন করতে হবে । সেজন্য প্রত্যেক শিক্ষার্থীর মেটাকগনিশন সংক্রান্ত জ্ঞান থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো.আশরাফ উদ্দিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) ফারজানা আক্তার, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফুজ্জামান বক্তব্য রাখেন।

এ সময় সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ-সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচারের সাক্ষ্যপ্রমাণই বলে জিয়া যুক্ত ছিল : তথ্যমন্ত্রী

দেশে ২৪ ঘন্টায় রেকর্ডের দিনে মৃত্যু ২১২, নতুন শনাক্ত ১১৩২৪ জন

এডিসের লার্ভা : ১৩তম দিনে ১১ মামলায় ৭ লাখ ৯০ হাজার টাকা জরিমানা

সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধকালে জেলেদের জন্য ১৬ হাজার ৭২১ মেট্রিক টন ভিজিএফ বরাদ্দ

সাফারি পার্কে ২০ দিনে নয় জেব্রার মৃত্যু, কারণ অজানা

পদ্মাসেতুর ভিত্তি নিয়ে মিথ্যাচার করে নিজের রেকর্ড ভাঙলেন মির্জা ফখরুল : তথ্যমন্ত্রী

বিএনপি ভোটে না এলেও অংশগ্রহণমূল নির্বাচন হচ্ছে : সালমান এফ রহমান

দুঃস্থ ও প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

বাংলাদেশে চালু হচ্ছে আন্তর্জাতিক মানের নার্সিং ও মিডওয়াইফারি প্রোগ্রাম

আকাশ কিনে আরও তিন গ্রাহক টি-২০ বিশ্বকাপে

ব্রেকিং নিউজ :