300X70
বুধবার , ২৯ নভেম্বর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপি ভোটে না এলেও অংশগ্রহণমূল নির্বাচন হচ্ছে : সালমান এফ রহমান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৯, ২০২৩ ৬:৫৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বিএনপি ভোটে না এলেও অংশগ্রহণমূল নির্বাচন হচ্ছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিদেশীরা যেমন সুষ্ঠু নির্বাচনের কথা বলছে, প্রধানমন্ত্রী ঠিক সেই রকমই সুষ্ঠু নির্বাচনের আয়োজন করছে বলেও দাবি করেন তিনি।

বুধবার (২৯ নভেম্বর) দোহার ও নবাবগঞ্জে আলাদা ভাবে সহকারি রিটার্নিং কর্মকর্তাদের কাছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় সালমান এফ রহমান এসব কথা বলেন৷

শুরুতেই নবাবগঞ্জ উপজেলা পরিষদে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে তার মনোনয়ন পত্র জমা দেন সালমান এফ রহমান।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, দু’একটি দল ছাড়া বাকি সব দলই ভোটে অংশ নিচ্ছে। অনেক আসনে আওয়ামী লীগেরও স্বতন্ত্র প্রার্থী থাকায় ভোটের জন্য ইতিবাচক বলেও দাবি তার।

সালমান এফ রহমান বলেন, সরকার অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে কাজ করছে। সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করতে কিছু রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করছেন না। তবে তাদের উদ্দেশ্যে বলবো- কোনো অপশক্তি এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারবে না। কারণ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়েছে।

সালমান এফ রহমান আরও বলেন, যারা নির্বাচনের ট্রেনে উঠবে না তারা গণবিচ্ছিন্ন হয়ে পড়বেন। তাই তাদেরকে নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানাই।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে সকল রাজনৈতিক সংগঠন নির্বাচনে অংশগ্রহণ করছেন তাদেরকে সাধুবাদ জানাই। যারা করেনি তাদেরকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানাই। কোনো অপশক্তি নির্বাচনকে বানচাল করতে পারবে না।

আসন্ন জাতীয় নির্বাচনে আন্তর্জাতিক চাপ আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, এটাকে আমি চাপ বলবো না। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব গণতান্ত্রিক ও সংবিধানপরিপন্থী কোনো কাজ বর্তমান সরকার করছে না। তাই এই অপশক্তি বর্তমান সরকারের কাছে মুখ্য নয়।

তিনি আরও বলেন, দোহার এবং নবাবগঞ্জ উপজেলাকে আধুনিক ও মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তা বাস্তবায়ন করার জন্য আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে।

এরপর, নবাবগঞ্জ থেকে দোহার যাওয়ার পথে বিভিন্ন এলাকায় সড়কে আগে থেকেই অবস্থান নেয়া নেতা-কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন ঢাকা-১ আসনের এই সংসদ সদস্য৷

পরে, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতেও মনোনয়ন পত্র জামা দেন সালমান এফ রহমান। দেশের উন্নয়নের স্বার্থে আবারো সবাইকে নৌকায় ভোট দেয়ার আহ্বানও জানান তিনি৷

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি

নোয়াখালীর হাতিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীনদের মাঝে ৮০টি ব্যারাক হাউজ হস্তান্তর করলো বাংলাদেশ নৌবাহিনী

ফিলিস্তিনিদের বিক্ষোভ মিছিলে ইসরাইলি সেনাদের গুলি

পাংশায় বাড়ি ফেরার পথে শিক্ষককে গুলি করে হত্যা

‍‍‍‍‍শিল্প-সংস্কৃতির প্রতি গভীর ভালোবাসার কারণেই বঙ্গবন্ধু শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেন : কে এম খালিদ

বঙ্গবন্ধু টানেলে বিটুমিন দিবে বসুন্ধরা গ্রুপ

বাড়িতে কাজ করতে আসা নির্মাণ শ্রমিকের ধর্ষণের শিকার তরুণী

সাতক্ষীরার মাদরা সীমান্তে ১ কেজি হেরোইন ও ৪ বোতল LSD সহ একজন আটক

ভারত বয়কটের ডাকে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের বক্তব্যে মিল নেই : কাদের

বিএসএমএমইউ এ ফ্রি ঠোঁট-তালু কাটা অস্ত্রোপচার কার্যক্রমের উদ্বোধন

ব্রেকিং নিউজ :