300X70
শনিবার , ১৩ এপ্রিল ২০২৪ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিক্ষা হতে হবে আদর্শ ভিত্তিক : ভূমিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৩, ২০২৪ ১২:২০ পূর্বাহ্ণ

খুলনা প্রতিনিধি : ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, ‘শিক্ষার্থীদের ভালো করে পড়াশুনা করে নিজে প্রতিষ্ঠিত হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। শিক্ষা হতে হবে আদর্শভিত্তিক। লেখাপড়ার সাথে সাথে উত্তমমনমানসিকতা, দেশাত্ববোধ, দায়িত্ববোধ, মানবতাবোধ ও মানুষকে ভালোবাসার মতো গুণাবলি অর্জন করতে হবে। শুধু ভালো শিক্ষার্থী হলেই হবে না, আদর্শবান মানুষ হতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে ভালো শিক্ষার কোনো বিকল্প নেই।’

মন্ত্রী খুলনার ডুমুরিয়া শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ সমিতি আয়োজিত নবীনবরণ এবং শিক্ষা মেলা-২০২৪ অনুষ্ঠানেপ্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে প্রস্তুত করতে হবে। এর সুফল নতুন প্রজন্মের শিক্ষার্থীরা ভোগ করবে। তিনি আরো বলেন, সরকার দেশে নিজস্ব অর্থায়নে বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে। অনেক চ্যালেঞ্জ সফলভাবে মোকাবিলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যেতে মন্ত্রী সকলের প্রতি আহ্বান জানান।’

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিনের সভাপতিত্বে কৃতি শিক্ষার্থীদের বই ও সম্মাননা ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদ, ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ সুকান্ত সাহা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী ডুমুরিয়া ফাউন্ডেশনের আয়োজনে বানিয়াখালী মাওলানা ভাসানী মেমোরিয়াল ডিগ্রী কলেজে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে যোগদানকরেন। এর আগে তিনি খুলনার বাগমারায় ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের প্রয়াত নেতা নাজিবুর রহমানের পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন এবং ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :