300X70
বৃহস্পতিবার , ৩ সেপ্টেম্বর ২০২০ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপ‌থ: ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৩, ২০২০ ১:৪০ অপরাহ্ণ

মুন্সিগঞ্জ প্রতিনিধি:
মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপ‌থে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট ঘাট কর্তৃপক্ষ। এ নৌপথে একমাত্র চালু থাকা পদ্মাসেতু চ্যানেলটিতেও সকালে নাব্য সংকট দেখা দিয়েছে। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় তারা। এ রুটে আজ আর ফেরি চলাচল চালু না হওয়ারও শঙ্কা প্রকাশ করে কর্তৃপক্ষ।

শিমুলিয়া ঘাটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ব্যবস্থাপক সাফায়েত আহমেদ জানান, নাব্য সংকটে সকাল সাড়ে ৭টা থেকে এ নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। সকাল ৬টার দিকে কলমিলতা ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে ছেড়ে গিয়েছিল। তবে পথিমধ্যে চ্যানেলের নাব্য সংকট হওয়ায় আবার ঘাটে ফিরে আসে।

বর্তমানে প্রায় চার শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে শিমুলিয়া ঘাটে। এদিকে, শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য রাতে ফেরি চলাচল বন্ধ রাখা হয় এ ঘাটে। এর আগে, শনিবার (২৯ আগস্ট) থেকে তীব্র স্রোত ও পদ্মা সেতুর কাজের নিরাপত্তাজনিত কারণে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় নৌপরিবহন মন্ত্রণালয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানানো হয়। ফলে শনিবার থেকে ১২ ঘণ্টার ব্যবধানেই চলছিল ফেরি পারাপার। তীব্র স্রোত, নাব্য সংকট ও বৃষ্টিতে দিনের ১২ ঘণ্টার সময়কালেও স্বাভাবিক নিয়মে ফেরি চালানো যায়নি।

এদিকে রাতে শিমুলিয়া-কাঠাঁলবাড়ি ঘাটে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ এলাকায় সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে গিয়ে এ চিত্র দেখা দেখা গিয়েছে।

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ জানায়, গত ৫ দিন ধরে রাতের পর রাত শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে দেখা দিয়েছে যানবাহনের দীর্ঘ সারি। এতে জরুরি যানবাহন, অ্যাম্বুলেস পরিবহন, ছোট যানবাহন পারাপার অগ্রাধিকার দিতে গিয়ে জমে যাচ্ছে পণ্যবাহী ট্রাক ও কাঁচা সবজিবাহী ছোট ট্রাকও। অতিরিক্ত যানবাহনে দুই টার্মিনাল ও ঘাট ভরে যাওয়ার সেখান থেকে ৭ কিলোমিটার দূরে উথুলী সংযোগ মোড় থেকে আরিচা থানা পযর্ন্ত ৪ কি. মি. এলাকা জুড়ে সারি বদ্ধ করে রাখা হচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো কোম্পানির আগ্রাসন বন্ধের দাবি তামাক চাষীদের

শিশু ধর্ষণ মামলায় জড়িত যুবক বন্দুকযুদ্ধে নিহত

দেশের বাজারে সাশ্রয়ী দামের রিয়েলমি সি৩৩ উন্মোচন

বাংলাদেশের কৃষিখাতে বিনিয়োগ করুন

সাভারে ‘বিস্ফোরক দ্রব্যসহ’ জামায়াত-শিবিরের ৬৬ নেতা-কর্মী আটক

নোয়াখালীতে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেপ্তার ৭

গোপালগঞ্জে এলজিইডির জলবায় পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

গ্লোবাল ইসলামী ব্যাংকের শরীয়াহভিত্তিক মেয়াদি বিনিয়োগ হিসাব ‘তাহ্সিন’-এর উদ্বোধন

বঙ্গবন্ধুকে নিয়ে দুটি বইয়ের মোড়ক উন্মোচন প্রধানমন্ত্রীর

ভাতার টাকা হ্যাকারচক্রের সদস্যের জেল ও জরিমানার দণ্ড

ব্রেকিং নিউজ :