300X70
শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০২২ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শীতকালীন ঝড়ে সাড়ে ৪ ফ্লাইট বাতিল ও কয়েক ডজন ট্রেন যাত্রা বাতিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৩, ২০২২ ১২:১৬ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক : ক্রিসমাসের মৌসুমে আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রে মধ্যপশ্চিমাঞ্চলে দুইদিনের মধ্যে যুক্তরাষ্ট্রে ৪ হাজার ৪০০টির বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

শক্তিশালী শীতকালীন ঝড়ের কারণে এসব ফ্লাইট বাতিল করা হয়েছে বলে আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে। এছাড়া নির্ধারিত কয়েক ডজন ট্রেন যাত্রা বাতিল করেছে।

দেশটিতে বড়দিন উপলক্ষে ছুটির মৌসুম শুরুর সময় ফ্লাইট বাতিলের এ ঘটনা ঘটল। প্রতি বছর এ সময় আকাশপথে যাতায়াত বেড়ে যায়।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যায়ারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ২ হাজার ৩৫০টিরও বেশি মার্কিন ফ্লাইট বাতিল করা হয়েছে এবং শুক্রবার ২ হাজার ১২০টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

রেলপথে যাত্রীসেবা দেওয়া সংস্থা অ্যামট্র্যাক ক্রিসমাসের মধ্যে কয়েক ডজন ট্রেন বাতিল করেছে। এতে হাজার হাজার মানুষের ছুটির ভ্রমণ ব্যাহত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার আরও ৮ হাজার ৪৫০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। এরমধ্যে এক-তৃতীয়াংশেরও বেশি ফ্লাইট আমেরিকান এয়ারলাইনস, ইউনাইটেড এয়ারলাইনস এবং সাউথওয়েস্ট এয়ারলাইনসের।

বৃহস্পতিবার সাউথওয়েস্ট ৮৬৫টি ফ্লাইট বাতিল করেছে, যা এটির নির্ধারিত ফ্লাইটের প্রায় এক-পঞ্চমাংশ। এ ছাড়া আজ শুক্রবারের আরও ৫৫০টি ফ্লাইট বাতিল করেছে সংস্থাটি।

বৃহস্পতিবার ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানায়, শীতের ঝড়টি মধ্য-পশ্চিমাঞ্চলে তুষারঝড়ের পরিস্থিতি সৃষ্টি করছে। এতে শিকাগো, ডেট্রয়েট ও মিনিয়াপলিস-সেন্ট পলে ভ্রমণ ব্যাপকভাবে ব্যাঘাত ঘটাবে বলে ধারণা করা হচ্ছে।

ফ্লাইটঅ্যায়ারের তথ্য অনুযায়ী, ৪ হাজার ৪০০টি ফ্লাইটের মধ্যে বৃহস্পতিবার ১৪০টি বাতিল করেছে ডেল্টা এয়ারলাইনস এবং শুক্রবার ৯০টি বাতিল করেছে তারা।

সংস্থাটি সতর্ক করে জানায়, শুক্রবার আরও ফ্লাইট বাতিল করার প্রয়োজন হবে। কারণ ঝড়টি ডেট্রয়েট ও উত্তর-পূর্বাঞ্চলে তাদের কার্যক্রমকে বাধাগ্রস্ত করছে।

অ্যামট্র্যাক জানায়, এরমধ্যে রয়েছে মিশিগান, ইলিনয় ও মিসৌরির ট্রেন এবং নিউ ইয়র্ক ও শিকাগোর মধ্যে চলা ট্রেন।

উল্লেখ্য, গত বছরের ছুটির এই সময়টিতে কর্মীদের মধ্যে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে এয়ারলাইনগুলো হাজার হাজার ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছিল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :