300X70
বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ হাসিনার নেতৃত্বের প্রতি ভারতের পূর্ণ সমর্থন রয়েছে, জানালেন দিল্লির বিদেশ সচিব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ৯:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে সফররত দিল্লির বিদেশ সচিব বিনয় খাতরা বলেছেন, আপনার নেতৃত্বের প্রতি ভারতের পূর্ণ সমর্থন রয়েছে। বুধবার গণভবনে সেই সৌজন্য সাক্ষাৎ হয়। সরকার প্রধানের সঙ্গে দিল্লির বিদেশ সচিবের মুখোমুখি বৈঠক শেষে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন। বলেন, ভারতের পররাষ্ট্র সচিব বিনয় খাতরা প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, রাজনৈতিক ও অর্থনৈতিক অগ্রগতিসহ উন্নয়নযাত্রায় দৃঢ়ভাবে বাংলাদেশের পাশে থাকবে ভারত। বৈঠকে ভারতের পররাষ্ট্র সচিব জি-২০ শীর্ষ সম্মেলনের ১৮তম আসরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তরফে বিশেষ আমন্ত্রণ জানান। আগামী ৯-১০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করে ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

গত বছরের ১ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩০ নভেম্বর পর্যন্ত জি-২০–এর সভাপতির দায়িত্বে থাকা ভারত গ্রুপটির সব বৈঠকে বাংলাদেশকে ‘অতিথি দেশ’ হিসেবে আমন্ত্রণ জানিয়েছে। শেখ হাসিনার সঙ্গে বৈঠককালে দুই প্রতিবেশী দেশের মধ্যে দ্বিপক্ষীয় বন্ধনকে অত্যন্ত দৃঢ় বলে বর্ণনা করেন বিনয় খাতরা।বলেন, পুরো বিশ্ব এখন বাংলাদেশ-ভারত সম্পর্ককে মূল্যায়ন করে, যা ইতিমধ্যেই কৌশলগত পর্যায়ে পৌঁছেছে। এই সম্পর্ক আরও মজবুত হচ্ছে বলেও জানান তিনি। এ প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতকে বিশ্বস্ত বন্ধু হিসেবে উল্লেখ করেন এবং এই বন্ধুত্ব আরও গভীর হবে বলে দৃঢ় আশা প্রকাশ করেন।

বলেন, দুই প্রতিবেশীর আর্থসামাজিক উন্নয়নে উভয় দেশই কাজ করতে পারে। সফররত দিল্লির বিদেশ সচিব বলেন, তারা ইন্ডিয়ান লাইন অব ক্রেডিটের (এলওসি) শর্ত সহজ করার চেষ্টা করছেন। ফলে বাংলাদেশ সহজেই ঋণ নিতে এবং তা পরিশোধ করতে পারে। দুই দেশের স্থানীয় মুদ্রা ব্যবহার করেই দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্য পরিচালনা করা যেতে পারে বলে মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কেন্দ্রীয় নেতাদের নিকট গাজীপুর মহানগর যুবলীগের ৪০ ওয়ার্ডের সিভি হস্তান্তর

সার্ভিস ডে উপলক্ষে ৪০% পর্যন্ত ছাড়সহ নানা সেবা দিচ্ছে রিয়েলমি

সেন্ট্রাল হসপিটাল আমার নাম ব্যবহার করে অনিয়ম করেছে : ডা. সংযুক্তা

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে বিওএসপির মানববন্ধন

৩৪তম মাদকবিরোধী আন্তর্জাতিক দিবস আজ

অপরিকল্পিত প্রকল্প উন্নয়নকে বাধাগ্রস্ত করে : এলজিআরডি মন্ত্রী

মজুরি বৃদ্ধির দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে চা শ্রমিকরা

ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

বসুন্ধরা গ্রুপ হামাক খাবার দাবার দিল খুব উপকার হইল

ঠকব না, দেশের মানুষকে আমরা ঠকাব না: অর্থমন্ত্রী

ব্রেকিং নিউজ :