300X70
বুধবার , ২২ সেপ্টেম্বর ২০২১ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেরেবাংলা নগরে ভিওআইপি সরঞ্জামাদিসহ ১ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২২, ২০২১ ৮:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, খুনী, ধর্ষক, দেশাদ্রোহী, সাইবার অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী এবং অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করছে। এছাড়াও র‌্যাব ভিওআইপি ব্যবসার মাধ্যমে সরকার তথা দেশের সাথে প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় আজ বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১০ ও বিটিআরসি এর সমন্বয় যৌথ আভিযানিক দল রাজধানী ঢাকার শেরেবাংলা নগর থানাধীন ৭০/ডি-৩ ইন্দ্রিরা রোড এলাকায় একটি অভিযান চালিয়ে শামসুজ্জামান (২৬) নামের অবৈধ ভিওআইপি এবং আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জ ব্যবসা চক্রের ১ সদস্যকে গ্রেফতার করে।

এসময় তার নিকট থেকে ভিওআইপি ব্যবসায় ব্যবহৃত ৯টি মোবাইল ফোন, ১টি সিপিইউ, ৯টি মোবাইল চার্জার, ১ টি কী-বোর্ড, ১ লক্ষ ৩০ হাজার টাকার ১৫০ পিস কলিং কার্ড, ১ টি মাউস, ১ টি এসি অ্যাডাপ্টর, ১ টি মনিটর, ১টি বিভিন্ন ডকুমেন্ট ফাইল ও ০১টি মনিটর স্ট্যান্ড উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী অবৈধ ভিওআইপি ব্যবসার চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ সরকারকে প্রদেয় রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপি এবং আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জ এর ব্যবসা চালিয়ে আসছিল। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি) হতে লাইসেন্স গ্রহণ ব্যতীত পারস্পরিক যোগসাজসে ও সহযোগিতায় সফ্টওয়্যার ভিত্তিক সুইচ এর মাধ্যমে টেলিযোগাযোগ ব্যবস্থা স্থাপন করে অবৈধভাবে আন্তর্জাতিক কল আদান-প্রদান এবং উক্ত স্থাপনা পরিচালনা করার মাধ্যমে টেলিযোগাযোগ সেবা প্রদানের ক্ষেত্রে প্রদেয় রাজস্ব/চার্জ ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে যান্ত্রিক, ভার্চুয়াল এবং সফ্টওয়্যার ভিত্তিক কৌশল অবলম্বন করে অবৈধ ভাবে আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জ সেবা প্রদান করত। এর ফলে চক্রটি গত দেড় বছরে সরকার কর্তৃক নির্ধারিত বর্তমান আন্তর্জাতিক কল টার্মিনেশন রেট অনুযায়ী প্রায় ০৪ কোটি টাকা সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এনার্জেটিক ফিউচার লিডারশিপ প্রোগ্রাম চালু করলো এনার্জিপ্যাক

শর্তসাপেক্ষে সব কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা অটোপাস হচ্ছে

পানি উন্নয়ন বোর্ড পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব

সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে ডিএনসিসি মেয়রের শোক

অপরিশোধিত তেল আমদানিতে একই নীতিতে মূল্য শুল্কায়নের দাবি

অপোর ফোল্ডেবল স্মার্টফোন ফাইন্ড এন২ ফ্লিপ উন্মোচিত

ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু

সরকারকে বিব্রত করার জন্য অনেক ষড়যন্ত্র হয়েছে: রাষ্ট্রপতি

গাংনীতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ২০৮তম শাখার যাত্রা শুরু

সুষ্ঠু নির্বাচন শুধু আওয়ামী লীগ আমলেই হয়: বিবিসিকে প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :