300X70
বৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভে একজনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৪, ২০২২ ১১:২৩ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার রাজধানী কলম্বোয় দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে বিক্ষোভ চলাকালে এ ঘটনা ঘটে। মারা যাওয়া ব্যক্তির বয়স ২৬ বছর।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে নিরাপত্তা বাহিনী কাঁদানে গ্যাস ছুড়লে ওই ব্যক্তির শ্বাসকষ্ট দেখা দেয়। পরে তাঁকে হাসপাতালে নেওয়া হলে তাঁর মৃত্যু হয়।

নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও গণআন্দোলনের মধ্যে গত মঙ্গলবার রাতে সামরিক ফ্লাইটে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়ে যান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। পরদিন গতকাল বুধবার দেশটির স্পিকার শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের নাম ঘোষণা করেন। এ ঘোষণায় রাজধানী কলম্বোসহ দেশজুড়ে বিক্ষোভ আরও জোরালো হয়।

পরিস্থিতি সামাল দিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করা হয়। এ ছাড়া, সারা দেশে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত কারফিউ জারি করা হয়।

ক্ষুব্ধ বিক্ষোভকারীরা গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে হানা দেয়। সেনাবাহিনী ও পুলিশের নিরাপত্তাবেষ্টনী ভেঙে তাঁরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঢুকে পড়েন। এ সময় পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ হয়।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ। কিন্তু, বিক্ষোভকারীদের দমানো সম্ভব হয়নি। তাঁরা একপর্যায়ে প্রধানমন্ত্রীর কার্যালয় দখলে নেন। অবিলম্বে রনিল বিক্রমাসিংহের পদত্যাগ দাবি করছেন তাঁরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :