300X70
রবিবার , ৮ অক্টোবর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সংস্কৃতি প্রতিমন্ত্রীর সঙ্গে কসোভোর বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৮, ২০২৩ ৬:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশে নিযুক্ত কসোভো প্রজাতন্ত্রের বিদায়ী রাষ্ট্রদূত Guner Ureya আজ সকালে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি’র সঙ্গে তাঁর সচিবালয়স্থ কার্যালয়ে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে বাংলাদেশ ও কসোভোর মধ্যে সাংস্কৃতিক সহযোগিতা চুক্তি দ্রুত বাস্তবায়নের মাধ্যমে দু’দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির করার উপর গুরুত্বারোপ করা হয়।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ও কসোভোর মধ্যে সাংস্কৃতিক সহযোগিতা চুক্তির খসড়া আইন মন্ত্রণালয়ের ভেটিং গ্রহণপূর্বক কসোভো সরকারের মতামতের জন্য গত ২৭ মার্চ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

পরবর্তীতে কসোভা সরকার তাদের মতামত অন্তর্ভুক্ত করে চুক্তির খসড়াটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমাদের নিকট প্রেরণ করে যা ২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গৃহীত হয়েছে। তিনি বলেন, খসড়াটিতে কসোভোর পক্ষ থেকে চুক্তির ১২ নং অনুচ্ছেদে সামান্য সংশোধনী আনয়নের প্রস্তাব করা হয়েছে।

কে এম খালিদ বলেন, আইন মন্ত্রণালয় থেকে সংশোধনীর বিষয়ে ভেটিং গ্রহণপূর্বক দ্রুত পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর ব্যবস্থা নেয়া হবে। তিনি এসময় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দকে দ্রুততম সময়ের মধ্যে প্রক্রিয়াটি সম্পন্ন করে চুক্তিটি স্বাক্ষরের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

কসোভোর বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশে তাঁর দায়িত্ব পালনকালে প্রয়োজনীয় সহযোগিতার জন্য সংস্কৃতি প্রতিমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি চুক্তিটি দ্রুত স্বাক্ষরের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য প্রতিমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি জানান, কসোভোতে বাংলাদেশের কোনো দূতাবাস না থাকায় জার্মানির বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে কূটনৈতিক কার্যক্রম চালু রয়েছে। তিনি এসময় প্রতিমন্ত্রীর সুস্বাস্থ্য ও সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন।

সাক্ষাৎকালে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব সুব্রত ভৌমিক, প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আলতাফ হোসেন, উপসচিব আয়েশা সিদ্দিকা, ঢাকাস্থ কসোভো দূতাবাসের নির্বাহী সহকারী (Executive Assistant) আখন্দ সুরিদ (Akhand Surid) প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এজেন্ট ব্যাংকিং আউটলেটে ইসলামিক ব্যাংকিং সেবা দেবে প্রাইম ব্যাংক

জাতির পিতার স্মৃতিস্তম্ভে স্বাস্থ্য সেবা সচিবের শ্রদ্ধা নিবেদন

সম্প্রীতির এই বাংলাদেশে সকল ধর্ম বর্ণের মানুষের : তথ্য প্রতিমন্ত্রী

৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে জাতীয় পিঠা উৎসব

ক্রেতার আগ্রহকে চাহিদায় পরিণত করতে হবে : ওয়ালটন সিইও

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বিদেশ যেতে নিষেধাজ্ঞা : দুদকের আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি

ডা. মোহাম্মদ হোসেন বাংলাদেশ সোসাইটি অফ নিউরোসার্জনসের সভাপতি নির্বাচিত

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজার মৃত্যু, শনাক্ত সাড়ে ১৫ লাখ

আইসিটি প্রতিমন্ত্রী পলকের সাথে সৌদি তথ্যপ্রযুক্তি মন্ত্রীর বৈঠক

নোয়াখালীতে বজ্রপাতে আতঙ্কিত হয়ে ইটভাটা শ্রমিকের মৃত্যু

ব্রেকিং নিউজ :