300X70
সোমবার , ২৭ সেপ্টেম্বর ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সনমান্দি ইউনিয়নের উন্নয়ন ধরে রাখতে চায় চেয়ারম্যান জিন্নাহ্

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৭, ২০২১ ১:১২ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : গল্প নয় সত্যি সনমান্দি ইউনিয়ন পরিষদের কিছু বাস্তবতা ও উন্নয়ন মূলক কাজ।

স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচন যেকোন এলাকা ও সমাজের জন্য একটি গুরুত্বপূর্ণ অতীব জরুরি বিষয়। যে সরকারই ক্ষমতায় থাকুন না কেন একজন যোগ্য চেয়ারম্যান পাওয়া সত্যি ভাগ্যের বিষয়। তবে এক্ষেত্রে সরকার দলীয় চেয়ারম্যান হলে উন্নয়ন একটু বেশিই হয়।

করোনাকালীন সময়ে চেয়ারম্যানের ভূমিকা : সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়নের জনগণ এমন একজন যোগ্য চেয়ারম্যান পেয়েছেন যিনি মানবতার ফেরিওয়ালা, এই করোনা কালীন সময়ে তিনি ও তার লোকজন সব সময় দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে নিয়মিত ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন। কখনো বা নিজেও রাতের অন্ধকারে মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। করোনায় আক্রান্ত ব্যক্তিদের সব সময় খোঁজ খবর নিয়েছেন আবার করোনায় মৃত ব্যক্তির পরিবারের পাশে দাঁড়িছেন। প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার ৪৫০ টাকার পরিবর্তে ৫০০ টাকা বিতরণ করে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ন্যায় বিচার প্রতিষ্ঠায় চেয়ারম্যানের ভূমিকাঃ যেকোন এলাকা ও সমাজে সুখ শান্তি ও পরিবর্তনের প্রধান হাতিয়ার হলো ঐ এলাকা বা সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা, বিগত আমলে সনমান্দি ইউনিয়নে ন্যায় বিচার বলতে কিছুই ছিলো না কিন্তু জাহিদ হাসান জিন্নাহ্ চেয়ারম্যান হওয়ার পর থেকে সনমান্দি ইউনিয়নে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। কারো উপর কোন প্রকার জোর জুলুম করা হয়নি, জোর করে কারো সম্পত্তি দখল করা হয়নি, সম্পত্তি ক্রয় বিক্রয়ে কোন সিন্ডিকেট ছিলো না, জমি জমা নিয়ে ভাইয়ে ভাইয়ে কোন ঝগড়া বিবাদ লাগানো হয়নি, কোন বালুর ডেজার নিয়ে কোন সিন্ডিকেট করা হয়নি।

যুব সমাজকে রক্ষায় চেয়ারম্যানের ভূমিকাঃ– যেকোন এলাকা বা সমাজের প্রধান হাতিয়ার হলো ঐ এলাকা ও সমাজের যুব সমাজ। জাহিদ হাসান জিন্নাহ্ চেয়ারম্যান হওয়ার আগে ও পরে যুবকরাই ছিলো উনার মূল শক্তি, তিনি যুব সমাজকে সুসংগঠিত করেছেন, তার আমলেই সনমান্দি ইউনিয়নে দলমত নির্বিশেষে অনেক গুলো যুব ও সমাজ কল্যাণ সংগঠন গড়ে উঠেছেন। যেগুলোর সাথে চেয়ারম্যান সাহেব নিজেই প্রত্যেক্ষ ও পরোক্ষভাবে জড়িত।
বলে রাখা ভালো, আমি নিজেও এক সময় রাজনীতি পছন্দ করতাম না কিন্তু চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্’র যুব সমাজের প্রতি উৎসাহ ও উদ্দীপনা দেখে রাজনীতিতে জড়িয়ে পড়েছি।

মাদকের বিরুদ্ধে চেয়ারম্যান সাহেবের ভূমিকাঃ জাহিদ হাসান জিন্নাহ্ সাহেবের মাদক বিরোধী অভিযান ছিলো প্রশংসানীয়। কে যুবলীগ, কে ছাত্রলীগ, কে আওয়ামীলীগ দেখার কোন টাইম ছিলো না, সব সময় মাদক ব্যবসায়ি ও মাদক সেবন কারীদের কঠোর হুশিয়ারী দিয়েছেন। কখনো কখনো কাউকে আইনের আওতায়ও নিয়ে গেছেন। যার কারণে যুব সমাজ উনাকে খুব পছন্দ করেন। কোথাও কোন যুবক নির্যাতিত হলে চেয়ারম্যান সাহেবকে জানালে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হতো।

সনমান্দি ইউনিয়নের উন্নয়নে চেয়ারম্যানের ভূমিকাঃ “মানুষ বেঁচে থাকে তাঁর কর্মের মধ্যে বয়সের মধ্যে নয়”, সেই পথেই বিগত পাঁচ বছর হেটেছেন চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্। একজন চেয়ারম্যানের পাঁচ বছরে যতোটুকু উন্নয়ন করা দরকার ছিলো তার বেশি ছাড়া কম করেননি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্। সেটা সনমান্দি ইউনিয়নের অলিগলি, চিপায় চাপায় ঘুরলেই বুঝা যায়। তার আমলেই হয়েছে অসংখ্য ব্রীজ ও রাস্তা ঘাট। যেমন, হরিহরদীর মতো বিশাল ব্রীজ, ভাটিচর ব্রীজ, বাংলা বাজার ব্রীজ, প্রেমের বাজার ব্রীজ, চেঙ্গাকান্দী গ্রামের ভিতরের ব্রীজ, পাচানি গ্রামে দুটি ব্রীজ, রাস্তার মধ্যে রয়েছে, অলিপুরা থেকে সনমান্দি বাজার পর্যন্ত, বাংলা বাজার থেকে ঈমানেরকান্দী পর্যন্ত, ভাটিচর থেকে ঈমানেরকান্দী পর্যন্ত, বাংলা বাজার থেকে প্রেমের বাজার পর্যন্ত, বাংলা বাজার থেকে দরপত পর্যন্ত, মগবাজার থেকে বাগদাবাড়িয়া পর্যন্ত, নাজিরপুর থেকে নোয়ানগর কবরস্থান পর্যন্ত, আমদী দড়িকান্দি থেকে রুপনগর পর্যন্ত, পাচানি গ্রামে দুটি রাস্তা, এছাড়াও সনমান্দি গ্রাম, ছনকান্দা, মারবদী, হরিহরদী সহ বিভিন্ন এলাকায় অসংখ্য রাস্তা ঘাট করেছেন বিগত পাঁচ বছরে উন্নয়নের রুপকার, চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্। তাই, মুরুব্বি শ্রেণির লোকজন বলেন, স্বাধীনতার পর থেকে বিগত পাঁচ বছরে জাহিদ হাসান জিন্নাহ্’র আমলে সনমান্দি ইউনিয়নে যতো উন্নয়ন হয়েছে বিগত ৪৫ বছরেও এতো উন্নয়ন হয়নি।

সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্’র পরিবার বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়িক পরিবার। রাজনীতি করে টাকা ইনকাম করে সংসার চলবে, জায়গা সম্পদ কিনবে, গাড়ি বাড়ি কিনবে এই চিন্তা চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্ সাহেবের পরিবারের কারো নেই। কারণ তাঁরা পারিবারিক ভাবেই স্বচ্ছল।

তাই আমাদের সকলের উচিত হবে, জাহিদ হাসান জিন্নাহ্ সাহেবকে পুনরায় চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করে সনমান্দি ইউনিয়নের সকল কাঁচা রাস্তা গুলো পাকা করা এবং দড়িকান্দি বাসস্ট্যান্ড হতে অলিপুরা ব্রীজ পর্যন্ত রাস্তাটি আরো চওড়া হয়ে নতুন ভাবে পাকা করণের সুব্যবস্থা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের ‘তাৎক্ষণিক’ গ্রেপ্তার নয়

৩‘শ আসনে ‘নৌকা মাঝি’ রোববার তালিকা প্রকাশ করবে আ‘লীগ

দেশে ৪ শতাধিক জিন এক্সপার্ট ল্যাব রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

দেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী

ডিজিটাল বিপ্লব দেশে ডিজিটাল প্রযুক্তি বিকাশে বৈপ্লবিক পরিবর্তনের সূচনা করেছে : টেলিযোগাযোগ মন্ত্রী

স্মারক ডাক টিকিট ও নোট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর নিঃস্বার্থ আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের সুফল আমরা ভোগ করছি : ধর্ম প্রতিমন্ত্রী

দেশব্যাপী উপজেলা সাহিত্যমেলায় জাদু প্রদর্শনীর ব্যবস্থা করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংঘর্ষ: ঢাকা কলেজের আজকের ক্লাস-পরীক্ষা স্থগিত

রাজনীতি যেন প্রাতিষ্ঠানিক কার্যক্রমকে বাধাগ্রস্ত না করে : শিক্ষামন্ত্রী দীপু মনি

ব্রেকিং নিউজ :