300X70
বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশকে অব্যাহত পুলিশি হয়রানির ঘটনায় ডিইউজের নিন্দা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২, ২০২৩ ৪:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশকে বিভিন্নভাবে পুলিশি হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে বলেন, রংপুরে দায়ের করা হয়রানিমূলক মামলায় রাজধানীর বিভিন্ন থানা থেকে মুজতবা দানিশকে যেভাবে হয়রানি করা হচ্ছে তা অত্যন্ত নিন্দনীয়। এর ফলে সাংবাদিক ও পুলিশের মধ্যে এক ধরণের অবিশ্বাস্য পরিস্থিতির তৈরি হবে।

বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করে বলা হয়, রাষ্ট্রের স্পর্শকাতর বিষয়ের সুরক্ষায় ডিজিটাল নিরাপত্তা আইন করা হলেও তার লক্ষ্য বস্তুতে পরিণত হচ্ছেন সাংবাদিকরা। উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপানোর মতো করে এর মাধ্যমে সাংবাদিকদের সব সময় হয়রানি করা হচ্ছে।

আরো বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক হয়রানিমূলক ধারা বাতিলের দাবিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন বরাবরই অনঢ় অবস্থানে রয়েছে। তারই প্রেক্ষিতে মাননীয় আইনমন্ত্রী সাংবাদিকদের নিরাপত্তার বিষয়ে একাধিকবার প্রতিশ্রুতি দিলেও বাস্তবে তার কোনো প্রতিফলন দেখা যাচ্ছে না। উল্টো সাংবাদিকরা নানাভাবে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানি ও নির্যাতনের শিকার হচ্ছেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে এই ধরণের হয়রানিমূলক তৎপরতা বন্ধের পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে থাকা সাংবাদিক নিবর্তনের ধারাগুলো বাতিলের জোর দাবি জানাচ্ছে।

বিবৃতিতে ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সংবাদ মাধ্যমের স্বাধীনতার প্রশ্নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তখন সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র নিজেদের দুর্নীতি-অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। ওই চক্রটির কর্মকাণ্ড সরকারের স্বাধীন সংবাদ মাধ্যম নীতিকে যেমন প্রশ্নবিদ্ধ করছে, তেমনিভাবে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের সঙ্গে সরকারের দূরত্ব তৈরি করছে। যা কোনো ভাবেই কাম্য নয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন বা অন্য কোনোভাবে সাংবাদিক হয়রানির যে কোনো পদক্ষেপ মোকাবিলায় ঢাকা সাংবাদিক ইউনিয়ন সব সময় প্রস্তুত রয়েছে। সংবাদমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তা ও সুরক্ষায় প্রয়োজনে রাজপথে অবিরাম সংগ্রাম চলবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মৌলিক আইনগুলো বাংলায় প্রকাশ করতে আইনি নোটিশ

তামাকজাত আইন সংশোধন করতে স্বাস্থ্যমন্ত্রীকে কাজী ফিরোজ রশীদ এমপির অনুরোধ

ভূমিদস্যুদের আগ্রাসনের বিরুদ্ধে কার্যক্রম চলমান থাকবে : মেয়র শেখ তাপস

দেশের বাজারে স্যামসাং নিয়ে এলো নিও কিউএলইডি ৮কে টিভি

জনপ্রতিনিধিরা সমাজে আদর্শ হিসেবে বিবেচিত হলে ইতিবাচক পরিবর্তন অবশ্যম্ভাবী : স্থানীয় সরকার মন্ত্রী

আইপিএল ২০২৩: ভবিষ্যতের চার!

গাজীপুরের স্টাইল ক্রাফট গার্মেন্টসের অচলাবস্থার অবসান

ইবিএল- চার্টার্ড লাইফ ইনস্যুরেন্স চুক্তি

ককটেল বিস্ফোরণে পৌর যুবদলের সভাপতি আটক

৮ মাসে ২৪ লক্ষাধিক ব্যক্তিকে যাত্রী সেবা দিয়েছে ঢাকা নগর পরিবহন

ব্রেকিং নিউজ :