300X70
মঙ্গলবার , ৭ ডিসেম্বর ২০২১ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সম্পূর্ণ বিনা বেতনে পড়ার সুযোগ দিয়ে ভর্তি মেলার আয়োজন করেছে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৭, ২০২১ ৮:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম: স্প্রিং ২০২২ সালে ছাত্র/ছাত্রীদের ভর্তির সুবিধার্থে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় ১৫ দিনব্যাপী এক ভর্তি মেলার আয়োজন করেছে।

গত রবিবার (৫ ডিসেম্বর) বিকেলে প্রো-ভাইস চ্যান্সেলর (মনোনীত), প্রফেসর ডঃ নুরুন্নবী মোল্লা, ও কোষাধ্যক্ষ, প্রফেসর ডঃ ইফফাত জাহান অনুষ্ঠান উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ডিন, চেয়ারপার্সন ও পরিচালকবৃন্দ, অনুষদ সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট প্রশাসনিক বিভাগের প্রধানগণ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের সুবিধাগুলি সম্পর্কে জানতে এবং তাদের পছন্দসই প্রোগ্রামে অধ্যয়নের সুযোগগুলি সম্পর্কে জানতে এই ভর্তি মেলায় যোগদানের জন্য সবাইকে আমন্ত্রন জানানো হয়।

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ৪টি অনুষদ রয়েছে, যেগুলি ১৪টি ভিন্ন ভিন্ন ডিগ্রি প্রদান করে থাকে। এগুলো হলঃ ব্যাচেলর অফ আর্কিটেকচার (Architecture), বি.এসসি. ইন কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (CSE), বি.এসসি. ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (EEE), বি.এসসি. ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (Textile), ব্যাচেলর অফ ল’স, (LL.B.), অনার্স, ব্যাচেলর অফ ইন্টারন্যাশনাল ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (ITHM), ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (BBA), মাস্টার অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (MBA), বি.এসসি. অনার্স ইন পাবলিক হেলথ নিউট্রেশন (PHN), বি.এসসি. অনার্স ইন বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (Biochemistry & Molecular Biology), বি.এসসি. অনার্স এন্ড এমএস. ইন মাইক্রোবায়োলজি (Microbiology), ব্যাচেলর এন্ড মাস্টার্স ইন ফার্মেসী (Pharmacy)। প্রোগ্রামগুলি ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (IEB), ফার্মেসী কাউন্সিল অফ বাংলাদেশ (PCB) এবং বাংলাদেশ বার কাউন্সিল দ্বারা স্বীকৃত। এছাড়াও চীনা, জাপানিজ, কোরিয়ান, ফ্রেঞ্চ, জার্মান, রাশিয়ান, আরবি, ইংরেজী এবং বাংলা ইত্যাদি বিভিন্ন ভাষায় সংক্ষিপ্ত কোর্স (৩ থেকে ৬ মাস) অফার করা হয়েছে।

এই মেলা চলাকালীন, স্নাতক এবং স্নাতকোত্তর উভয় স্তরের সকল ভর্তি-প্রার্থী ভর্তি ফিতে ৫০% ছাড় পাবেন। এছাড়াও প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য টিউশন ফি-এর উপরে বিভিন্ন ধরনের ওয়েভারের সুযোগ রয়েছে, ছাত্রীদের জন্য বিশেষ ওয়েভার ১৫%, কর্পোরেট ওয়েভার ২০%, সিবলিং ও স্পাউজ ওয়েভার ২০%, এবং তাদের টিউশন ফি-তে গ্রুপ ওয়েভার ১০% এছাড়াও আরও বিভিন্ন ধরনের ওয়েভার এবং নতুন ভর্তিকৃত ছাত্র/ছাত্রীদের জন্য আরও অনেক উপহার থাকবে।

উপরন্তু, প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধাদের পরিবারকে ১০০% বিনামূল্যে শিক্ষা প্রদান করছে এবং দেশে প্রথমবারের মত হিজড়া, জাতিগত সংখ্যালঘু, দলিত, হরিজন, বেঁদে সম্প্রদায়, প্রান্তিক গোষ্ঠী চা শ্রমিক, রিকশাচালক, হকার, গৃহকর্মী এবং অত্যন্ত দরিদ্র সম্প্রদায়কে টিউশন ফিতে ৭০% পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে।

মেলা চলবে ২০ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত, সপ্তাহান্ত, সকাল ০৯:০০টা থেকে রাত ০৮:০০টা পর্যন্ত।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর