300X70
সোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাংবাদিকদের দায়িত্ব পালনে বাধা না দিয়ে পুলিশকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান ডিইউজের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৯:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দৈনিক কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক জহিরুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশি বাধা ও নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সোমবার ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা দেয়া দেশের আইন ও সংবিধানের প্রতি অসম্মান প্রদর্শন আখ্যা দিয়ে এ ধরণের কর্মকাণ্ড থেকে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সংবাদ সংগ্রহ ও পেশাগত দায়িত্ব পালন একজন সাংবাদিকের সাংবিধানিক ও আইনগত অধিকার। এ অধিকার নিশ্চিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনী ও পুলিশের কতিপয় সদস্য সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা দানের মাধ্যমে দেশের সংবিধান, আইন ও সরকারের নীতির প্রতি অবমাননা করছেন। যা কোনোভাবেই কাম্য নয়।

অবিলম্বে এ ধরণের কর্মকাণ্ড থেকে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিরত থাকার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আমরা আশা করছি, পুলিশসহ দেশের আইনশৃঙ্খলায় নিয়োজিত বাহিনীর সদস্যরা দেশের সংবিধান, আইন ও সরকারের নীতির প্রতি আরও শ্রদ্ধাশীল হবেন এবং সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সহযোগিতা করবেন। অন্যথায় সাংবাদিক হয়রানির যে কোনো পদক্ষেপ মোকাবিলায় ঢাকা সাংবাদিক ইউনিয়ন সব সময় প্রস্তুত বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গতকাল রোববার রাতে রাজধানীর গুলশান-২ এলাকায় অগ্নিকাণ্ডের সংবাদ সরাসরি সম্প্রচারকালে দৈনিক কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক জহিরুল ইসলামকে পিটিয়ে আহত করেন গুলশান থানার এক পুলিশ কর্মকর্তা। এসআই পদমর্যাদার এই কর্মকর্তার নাম হাসিব। তিনি গুলশান ফাঁড়ির ইনচার্জ হিসেবে কর্মরত। জহিরুল ইসলাম মাথায়, বুকে ও মুখে আঘাত পেয়েছেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :