300X70
শুক্রবার , ২২ এপ্রিল ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাংবাদিকদের পেশাগত দক্ষতা অর্জনে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান পানি সম্পদ প্রতিমন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২২, ২০২২ ৮:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন; সাংবাদিকতা একটি মহান পেশা। যে পেশা মানুষকে সচেতনতার পাশাপাশি আদর্শ ও নীতিবান করে গড়ে তোলে। সাংবাদিকদের পেশাগত দক্ষতা অর্জনে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন জরুরী।

অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেনের নিকট থেকে সম্মাননা স্মারক গ্রহন করছেন ঢাকা সাব-এডিটর কাউন্সিলের কার্যনির্বাহী সদস্য মনসুর আহমেদ।

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও নিরপেক্ষ তথ্য পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি। নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে। বস্তুনিষ্ঠ সংবাদ পাঠকদের প্রকৃত সত্য জানাতে সহায়তা করে।

আজ জাতীয় প্রেস ক্লাব অডিটরিয়ামে ঢাকা সাব- এডিটরস কাউন্সিল( ডিএসইসি) আয়োজিত নতুন কমিটির অভিষেক ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক আবুল কালাম হৃদয় এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন; প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন,বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ,ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সম্পাদক আকতার হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাহিদ ফারুক বলেন, গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের জন্য সংবাদের বস্তুনিষ্ঠতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও গঠনমূলক সমালোচনার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে সবাই কাজ করে যাবেন এই প্রত্যাশা ব্যক্ত করেন। সাংবাদিকদের লেখনীর মাধ্যমেই জনমত গঠিত ও প্রভাবিত হয়। সাম্প্রতি সুনামগঞ্জ এ ফসলরক্ষা বাঁধ নিয়ে কয়েকটি মিডিয়ার পরিবেশিত অতিরঞ্জিত সংবাদ উল্লেখ করেন তিনি।

প্রতিমন্ত্রী জাহিদ আরো বলেন; আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে একটি সমৃদ্ধশালী দেশ উপহার দিয়ে যেতে হবে, যাতে করে তারা বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াতে পারে। দেশ আমাদের সকলের। তাই সকলেই দেশের প্রতি দায়বদ্ধ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠায় একসাথে কাজ করবো এহোক আমাদের অঙ্গিকার।

অনুষ্ঠানে নতুন কমিটির সদস্যদের ফুলদিয়ে বরণ করে নেয়া হয় এবং সবাই ক্রেস্ট দেয়া হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রংপুর বিভাগে এলজিইডি’র “জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক” শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে মানবাধিকার বলে কিছু ছিল না : প্রধানমন্ত্রী

এপ্রিলের শেষ সপ্তাহ থেকে উপজেলা নির্বাচন

আজ এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে “আমার বঙ্গবন্ধু” শীর্ষক মোবাইল গেমিং এ্যাপস উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ নিপুণের

কুমিল্লায় পরকীয়া প্রেমের জের ধরে হত্যা : তিনজনের ফাঁসি

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রাক্তন রেজিষ্ট্রার ফজলুল হক মারা গেছে

মশার কয়েলকে কেন্দ্র করে গাজীপুরে যুবক খুন

উৎপাদন বাড়িয়ে কৃষকেরা দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে যাচ্ছেন : খাদ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :