300X70
বুধবার , ২৮ জুন ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাফ ফুটবল : ভুটানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৮, ২০২৩ ১০:৪৭ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ভুটানকে হারিয়ে সাফ ফুটবলের সেমির টিকিট নিশ্চিত করেছে জামাল ভুঁইয়ারা।

১৪ বছর আবার সাফের সেমিফাইনালে খেলবে লাল-সবুজ বাহিনী। ২০০৯ সালের পর আর সেমিতে খেলতে পারেনি বাংলাদেশ।

আজ বুধবার (২৮ জুন) বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে সাফ চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে ভুটানকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে একটি করে গোল দিয়েছেন শেখ মোরসালিন ও রাকিব হোসেন। অপর গোলটি এসেছে আত্মঘাতীর সুবাদে। ভুটানের পক্ষে একমাত্র গোলটি করেন তিসেন্দা দর্জি।

এই গ্রুপ থেকে তিন ম্যাচের সব কটিতে জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে সেরা দল হিসেবে সেমিফাইনালে পা রেখেছে লেবানন। ১ জুলাই সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে তারা। একই দিন ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন কুয়েতের মুখোমুখি হবে বাংলাদেশ।

লেবানন এদিন মালদ্বীপকে ১-০ গোলে হারিয়ে বাংলাদেশের সেমির সমীকরণ অনেকটা সহজ করে দেয়। ভুটানের বিপক্ষে ড্র করলেই চলত জামাল ভূঁইয়াদের। এমনকি এক গোলের ব্যবধানে হারলেও লক্ষ্য পূরণ হতো।

প্রথম দুই ম্যাচ হারলেও ভুটানেরও সেমির সম্ভাবনা জিইয়ে ছিল। তবে সে ক্ষেত্রে বড় ব্যবধানে হারাতো হতো বাংলাদেশকে। ম্যাচের শুরুতে তারা এগিয়েও যায়। কিন্তু সেই গোলটা যেন মৌচাকে ঢিল ছোঁড়ার মতো হয়ে এলো দলটির জন্য।

শেখ মোরসালিন এবং রাকিব হোসেন দারুণ দুই গোল করেন দ্রুতই। মাঝে বাংলাদেশ আরও একটি পায় আত্মঘাতী থেকে। সুবাদে বাংলাদেশ নির্ধারিত সময়ে মধ্যে ম্যাচে এগিয়ে যায় ৩-১ ব্যবধানে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :