300X70
বুধবার , ৫ এপ্রিল ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প গ্রেফতারের পর মুক্তি পেলেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৫, ২০২৩ ১১:৩৩ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গ্রেফতার হওয়ার কিছুক্ষণ পর মুক্তি পেয়েছেন। আনিত ৩৪টি অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ না হওয়ায় মুক্তি পান তিনি। এ ঘটনায় হতাশা প্রকাশ করেছেন সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলস। মামলার পরবর্তী শুনানির আগামী ৪ ডিসেম্বর।

২০১৬ সালে পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েললকে অবৈধভাবে অর্থ দেওয়ার অভিযোগের মামলায় মঙ্গলবার আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আদালতের নির্দেশে সাবেক মার্কিন প্রেসিডেন্টকে হেফাজতে নেয় পুলিশ।
এরপর শুরু হয় এক ঘন্টাব্যাপী শুনানি। শুনানিতে তার বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগ অস্বীকার করেন ট্রাম্প। আদালতে নিজেকে নির্দোষ দাবি করেন তিনি।

ট্রাম্পের বিরুদ্ধে আনিত ৩৪টি অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ না হওয়ায় মুক্তি পান তিনি। এর পরপরই আইনগত প্রক্রিয়া সেরে দ্রুত ম্যানহাটন আদালত চত্তর ছাড়েন তিনি। আগামী ৪ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানিতে ট্রাম্পকে সশরীরে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে খুব বেশি মানুষকে এদিন উপস্থিত থাকতে দেওয়া হয়নি। মাত্র পাঁচজন ফটোগ্রাফারকে আদালত কক্ষে প্রবেশ
করতে দেওয়া হয়।

এদিকে, স্টর্মি ড্যানিয়েলসকে ট্রাম্পের মামলা ফি বাবদ ১ লাখ ২২ হাজার ডলার প্রদান করতে নির্দেশ দিয়েছেন আদালত। ট্রাম্পের মুক্তিকে কেন্দ্র করে হতাশা প্রকাশ করেছেন তিনি।

এরআগে, ট্রাম্পের আদালতে উপস্থিতিকে কেন্দ্র করে নিউইয়র্কজুড়ে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়। রিপাবলিকান নেতা ট্রাম্প গ্রেফতার হলে তার অনুসারীরা হিংসাত্মক প্রতিবাদের পথে হাঁটতে পারে বলে আশঙ্কা ছিল আইনশৃঙ্খলা বাহিনীর।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :