300X70
রবিবার , ৯ এপ্রিল ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাবেক বিচারপতি মানিকের ওপর হামলায় ‘হত্যাচেষ্টা’ মামলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৯, ২০২৩ ৩:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও আইনজীবী সমিতির ইফতারে হামলা, ভাঙচুরের ঘটনায় শাহবাগ থানায় ‘হত্যাচেষ্টা’ মামলা হয়েছে। আইনজীবী সমিতির প্রশাসনিক কর্মকর্তা রবিউল হাসান বাদী হয়ে এ মামলাটি করেন। আজ দুপুরে তিনি মানবজমিনকে এ তথ্য নিশ্চিত করেছেন। মামলায় বিএনপিপন্থি আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ আরো ২২ আইনজীবীকে আসামি করা হয়েছে।

মামলার বাকি আসামিরা হলেন- ব্যারিস্টার কায়সার কামাল, এড. কামরুল ইসলাম সজল, এড. শাহ আহমেদ বাদল, এড. কামরুল ইসলাম, এড. ইউনুস আলী রবি, এড. মোস্তাফিজুর রহমান আহাদ, এড. মির্জা আল মাহমুদ, এড. মাহদিন চৌধুরী, এড. মেহেদি হাসান, এড. নূরে আলম সিদ্দিকী সোহাগ, এড. জামিউল হক ফয়সাল, এড. নজরুল ইসলাম ছোটন, এড. মহসিন কবির রকি, এড. ফয়সাল সিদ্দিকী, এড. সফিউল আলম সপু, এড. এহসানুর রহমান, এড. শহিদুল ইসলাম, এড. মনজুরুল আলম সুজন, এড. মো. মাহবুবুর রহমান, এড. মাহফুজ বিন ইউসুফ, এড. রেদওয়ান আহমেদ রানজিব, এড. ঈসা আলমসহ আরো অজ্ঞাতনামা ৬০ জন।

জানা গেছে, গত ৬ই এপ্রিল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ইফতার মাহফিলে উপস্থিত হলে সাবেক বিচারপতি মানিকের ওপর বোতল নিক্ষেপ করা হয়। এতে তিনি শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত হয়েছেন বলে আইনজীবী সমিতিতে মৌখিক অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতেই আজ মামলা করা হয়েছে। এছাড়া বারের ইফতারে ব্যাপক ভাংচুরের ঘটনাও এজাহারে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুন নুর দুলাল বলেন, বিচারপতি মানিকের উপর হামলা ও ইফতারে তারা যে তাণ্ডব চালিয়েছে সেই ঘটনায় মামলা করা হয়েছে। সুপ্রিম কোর্ট বারই এ মামলা করেছে। অপরাধ করলে তাদের ছাড় দেয়া হবে না।

এ বিষয়ে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, মামলার বিষয়ে আমার কিছু জানা নেই। তবে সুপ্রিম কোর্টে আমার সাথে যা ঘটেছে, তা আমি ইফতারের আয়োজক বারের সভাপতি সম্পাদককে জানিয়েছি।

এখন তারা কোনো আইনি ব্যবস্থা নিলেও নিতে পারেন। এতে আমার কোনো আপত্তি নেই। জানতে চাওয়া হলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নূর মোহাম্মদ মানবজমিনকে বলেন, আজ দুপুরে মামলা হয়েছে। বারের প্রশাসনিক কর্মকর্তা বাদী হয়ে এ মামলাটি করেছে। আসামি ২৪ জনকে করা হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এক ইনিংসে ৪২৮ রান করা সেই পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আহত ১

ক্রিকেট টুর্নামেন্ট “বাদালদি প্রিমিয়ার লিগ ২০২৪” এর পুরস্কার বিতরণ

ঈশ্বরদীতে ট্রেনের ১৯ টিকিটসহ দুই কালোবাজারি আটক

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল দক্ষতা বিষয়ক ভার্চুয়াল জ্ঞান ও সচেতনতা সেশন অনুষ্ঠিত

রিয়েলমি ফটো কনটেস্টের বিজয়ীর নাম ঘোষণা

রাণীশংকৈলে কুলিক নদীতে গোসল করতে গিয়ে ২ শিশুর মৃত্যু

বাংলাদেশি শামস আহমেদের ‘এমি অ্যাওয়ার্ড’ জয়

বর্তমান বাংলাদেশ অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি

গণতন্ত্র বাংলাদেশের মানুষও বুঝে : আইনমন্ত্রী