300X70
রবিবার , ৮ মে ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাবেক সংসদ সদস্য এডভোকেট শাহ জিকরুল আহমেদের মৃত্যুতে মেয়র তাপসের শোক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৮, ২০২২ ৪:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা এড. শাহ জিকরুল আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আইনজীবী হিসেবে শাহ জিকরুল আহমেদ দক্ষতা, কর্মনিষ্ঠা অত্যন্ত সুবিদিত। বিশেষ করে কর আইনজীবী হিসেবে তিনি এদেশের আইনজীবীদের পথিকৃৎ ছিলেন।

শোকবার্তায় ঢাদসিক মেয়র আরও বলেন, “বীর মুক্তিযোদ্ধা শাহ জিকরুল আহমেদ কর্তব্য কর্মে সর্বদা সজাগ ও তৎপর ছিলেন।জীবনের শেষ মুহূর্তগুলোও তিনি কর্ম সম্পাদনে ব্যস্ত ছিলেন এবং কর্ম ব্যস্ততার মাঝেই তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। তাঁর কর্মতৎপরতা আগামী প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে।”

শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

[ প্রসঙ্গত উল্লেখ যে, বীর মুক্তিযোদ্ধা এড. শাহ জিকরুল আহমেদ শনিবার দিবাগত রাত ১০.২০টায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) করেন।

বীর মুক্তিযোদ্ধা শাহ জিকরুল আহমেদ ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে নৌকা প্রতীকে ২০০৮ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বাংলাদেশ ট্যাক্স লইয়ার্স অ্যাসোসিয়েশন এবং ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ছিলেন।

তিনি আগামী ২৫ মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন ২০২২ এর সাধারণ আসনের একজন প্রার্থী ছিলেন।

নির্বাচনের প্রচারাভিযানের অংশ হিসেবে তিনি গতকাল মা‌নিকগঞ্জ থে‌কে নির্বাচনী প্রচারণা শুরু ক‌রে ফ‌রিদপুর, মাদারীপুর, রাজবাড়ীসহ বি‌ভিন্ন জায়গায় সভা ক‌রে রা‌ত সাড়ে ৯ টায় গোপালগ‌ঞ্জ জেলা বার কাউন্সিল মিলনায়তনে প্রচারণা সভায় অংশ নেন।

গোপালগঞ্জে নির্বাচনী প্রচারণা সভায় বক্তব্য শেষে আনুমানিক রাত ৯.৩৫ টায় তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে তাকে দ্রুত গোপালগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসাধীন তিনি সেখানেই মারা যান।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।]

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্বাস্থ্যবিধি মেনে যুক্তরাষ্ট্রে স্কুল খোলার পরামর্শ

কেরাণীগঞ্জে পেটের ভেতর ১,৯১০ পিস ইয়াবাসহ ৪জন গ্রেফতার

কৃষি খামারের জন্য ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজকে ৩০ লাখ টাকা দিলো সাউথইস্ট ব্যাংক

মানিকগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত

অ্যান্টিমাইক্রোবিয়ালের সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

সারাদেশে গণটিকার দ্বিতীয় ডােজ শেষ হচ্ছে আজ

চলতি বছর ৮০ হাজার ছাড়ালো ডেঙ্গু আক্রান্ত

সিনেমা হল নির্মাণে হাজার কোটি টাকার ঋণ তহবিল পর্যালোচনা

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হলেন অধ্যক্ষ নবী নেওয়াজ

স্বেচ্ছাসেবক লীগের সভাপতির মরদেহে ডিএনসিসি মেয়রের শ্রদ্ধা

ব্রেকিং নিউজ :