300X70
শনিবার , ২ সেপ্টেম্বর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাভারে কবরস্থান থেকে ৫ নারীর কঙ্কাল চুরি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২, ২০২৩ ১:১০ পূর্বাহ্ণ

এস এম মনিরুল ইসলাম, সাভার : সাভারের আশুলিয়ায় দরগার পাড় এলাকার একটি কবরস্থানের ৫টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে ঘটনাটি জানাজানি হলে ওই কবরস্থানে ভিড় জমাতে শুরু করে স্থানীয়রা।

জানা যায় চুরি হওয়া কঙ্কালগুলোর সবই নারীর কঙ্কাল । এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে আশুলিয়ার দরগার পাড় এলাকার গাজীর দরগাঁ সরকারি কবরস্থানের মহিলা কবরস্থান থেকে ওই কঙ্কালগুলো চুরি হয়।

এলাবাসী জানান, ওই কবরস্থানের এক পাশে নারী আর এক পাশে পুরুষের মরদেহ কবরস্থ করা হয়। মাহমুদা খানম নামের এক নারীর মা মারা গেলে এই কবরস্থানেই তাকে কবরস্থ করা হয়।

প্রায় দেড় বছর যাবৎ প্রতি শুক্রবারে মায়ের জন্য দোয়া করতে কবরস্থানে আসেন তিনি। কবরে তার মায়ের জন্য দোয়া করতে শুক্রবার আসলে তিনি কবর থেকে কঙ্কাল চুরির বিষয়টি টের পান। পরে আশপাশে আরও ৪টি কবর খুড়ে কঙ্কাল চুরি করার বিষয়টি দেখতে পান। পরে ওই নারী স্থানীয়দের খবর দেন।

কবরস্থানের খাদেমের দায়িত্বে থাকা মনির হোসেন বলেন, খবর পেয়ে কবরস্থানে এসেছি। এখানে ৫ নারীর কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। প্রতিটি কবর এক থেকে দেড় বছরের পুরোনো। আমরা স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। এছাড়া আমরা থানায় এসেছি বিষয়টি অবিহিত করতে।

বিষয়টি জানতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন আহমেদ ভুঁইয়া ঘটনাটি ফেসবুকের মাধ্যমে জানতে পেরেছি বলে বলে জানান এ প্রতিবেদকের কাছে। এখন আমি এলাকায় নেই, ফিরে এসে খোঁজখবর নিয়ে বিস্তারিত জানাতে পারবো।

আশুলিয়া থানার ডিউটি অফিসার সুমন চন্দ্র গাইন বলেন, এ ব্যাপারে এখনও কোনো তথ্য পাইনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :