300X70
বৃহস্পতিবার , ৬ জুলাই ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাভারে মহাসড়কে অভিযান, ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৬, ২০২৩ ৩:২৫ অপরাহ্ণ

সংবাদদাতা, সাভার : সাভারে মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসন। অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন পরিবহনের কাছ থেকে এক লাখ ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাসুমা আক্তার।

তিনি বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬, ৭৫ এবং ৯২ ধারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় গাড়ির ফিটনেস না থাকা, লাইসেন্স না থাকা, রোড পারমিট না থাকা, মোটরসাইকেলে চালকসহ দুইয়ের অধিক যাত্রী পরিবহন এবং হেলমেট না থাকা, উল্টো পথে গাড়ি চালানো- ইত্যাদি অপরাধ আমলে নিয়ে ভ্রাম্যমাণ আদালত আইন ২০০৯ অনুযায়ী বিভিন্ন পরিমাণ অর্থদণ্ড দেওয়া হয়। এ সময় মোট ১৩টি মামলায় এক লাখ ২২ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

অভিযানে গাড়ির চালক ও যাত্রীদের সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারা সম্পর্কে অবহিত করা হয়। জনস্বার্থে এবং নিরাপদ সড়ক নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সড়কের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে লেগুনাসহ বিভিন্ন পরিবহনকে মামলা দেওয়া হয়েছে। অভিযানে উপস্থিত ছিলেন- ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাহিদুল ইসলাম, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র শাহ, সাভার টিআই অ্যাডমিন শহিদুল ইসলামসহ পুলিশের কর্মকর্তারা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :