300X70
মঙ্গলবার , ১৮ মে ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সারাবিশ্বে ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ৮৮৪ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৮, ২০২১ ১০:৪৭ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: সারাবিশ্বে বৈশ্বিক মহামারী করোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে সবাই তটস্থ। দিন দিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বব্যাপী করোনা প্রতিরোধে টিকা কার্যক্রম অব্যহত থাকলেও, থেমে নেই মৃত্যুর মিছিল।

এ মিছিলে গত ২৪ ঘণ্টায় যোগ হয়েছেন আরও ১০ হাজার ৮৮৪ জন। যার মধ্যে সবচেয়ে বেশি ৪ হাজার ৩৪০ জনের প্রাণহানি ঘটেছে ভারতে। এ সময়ে বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৪২ হাজার ২৭৭ জন। যার মধ্যে সর্বোচ্চ ২ লাখ ৬৩ হাজার ৪৫ জনই ভারতের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সারাবিশ্বে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগী ১৬ কোটি ৪২ লাখ ৭২ হাজার ৫৯৫ জন। যাদের মধ্যে মারা গেছে ৩৪ লাখ ৪ হাজার ২৭৯ জন। আর এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৪ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৫৮ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখন ১ কোটি ৬৬ লাখ ৭৭ হাজার ৮৫৮ জন।

সারবিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২৫ হাজার ৩০ জন এবং মৃত্যু হয়েছে ৩৬৯ জনের। যা নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩ কোটি ৩৭ লাখ ৪৭ হাজার ৪৩৯ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৩৩ জনের। আক্রান্ত হিসেবে চিকিৎসাধীন ৫৯ লাখ ৪৪ হাজার ৫৯৭ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ২ কোটি ৫২ লাখ ২৭ হাজার ৯৭০ জন। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৭৮ হাজার ৭৫১ জনের। চিকিৎসাধীন ৩৩ লাখ ৫৯ হাজার ২১৬ জন।

ব্রাজিল রয়েছে তালিকার তৃতীয় স্থানে। ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৫৬ লাখ ৬১ হাজার ১০৬ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৬ হাজার ৮৬২ জনের। চিকিৎসাধীন ১০ লাখ ৭১ হাজার ৮১১ জন।

এরপরের স্থানে তালিকায় থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে ওপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। ৩৩ নম্বরে থাকা বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত