300X70
শনিবার , ২৩ জানুয়ারি ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সিরাজদিখানে ভেক্যু দিয়ে দেড় কি.মি. পাকা রাস্তার ক্ষতি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৩, ২০২১ ২:৩১ পূর্বাহ্ণ

মোস্তাক আহম্মেদ চৌধুরী, সিরাজদিখান:
মুন্সীগঞ্জের সিরাজদিখানে পাকা রাস্তা দিয়ে ভেক্যু চালিয়ে দেড় কি.মি. রাস্তার ব্যপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এতে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের নির্দেশ দেওয়া হয়। অন্যথায় মামলা হবে বলে প্রশাসন জানিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কোলা ইউনিয়নে।

জানা যায়, ইউনিয়নের পশ্চিম কোলা গ্রামের মানিক (৪২) এর কোলা গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন উত্তর পাশের্^ একটি জমি ভরাটের জন্য ২২ টন ওজনের একটি ভেক্যু মেশিন নিয়ে আসে।

গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ভেক্যু মেশিনটি নিয়ে আসেন ভরাটের ঠিকাদার কোলা ই্উনিয়নের থৈরগাঁও গ্রামের মঞ্জু মোল্লা (৪০)। ঐ রাতে সিংপাড়া বেলতলী উচ্চ বিদ্যালয় থেকে কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ভেক্যু চালিয়ে নিয়ে আনার কারণে প্রায় দেড় কি.মি. পাকা রাস্তা ক্ষতিগ্রস্ত হয়। রাস্তাটির অনেকাংশে ভেঙ্গে যায় ও পিচ উঠে যায়।
স্থানীয়রা অনুমান করেন ৩ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। ভরাটের স্থানে ভেক্যু নেওয়ার আগে এলাকাবাসী ও ভেক্যু চালক ঠিকাদারকে বলেছিলো এভাবে ভেক্যু প্রবেশ করালে রাস্তার অনেক ক্ষতি হবে। কিন্তু ঠিকাদার তা পাত্তা দেননি।

গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে প্রাথমিক বিদ্যালয় মাঠে কোলা ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান মো. রোমান শেখ, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল ইসলাম, উপজেলার বিকল্পধারার যুগ্ন আহবায়ক এ এইচ এম সাইফুল ইসলাম মিন্টু, মহিলা ইউপি সদস্য রওশন আরা, ইউপি সদস্য সুজন, সাবেক ইউপি সদস্য নুরুল আমীন, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক মো. নোবেল হাওলাদার, ছাত্রলীগ সভাপতি মো. বিদ্যুৎ মোল্লাসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিরা সিদ্ধান্ত নেন, রাস্তাটি ক্ষতিগ্রস্ত করেছেন যারা, তাদেরই রাস্তা মেরামত করে দিতে হবে। এ বিষয়ে কোলা ইউপি প্যানেল চেয়ারম্যান মো. রোমান শেখ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম ও উপজেলা প্রকৌশলী সোয়াইব বিন আজাদের সঙ্গে কথা বলেছেন তিন।

নির্বাহী কর্মকর্তা তাকে জানিয়েছেন যারা রাস্তাটির ক্ষতি করেছেন তারা রাস্তাটি ঠিক করে দিবেন। রাস্তাটি ঠিক না করা পর্যন্ত তাদের ভেক্যু আটকে রাখতে হবে। ভবিষ্যতে আর যেন এমন টা না হয়। রাস্তা ঠিক না করে দিলে তাদের বিরুদ্ধে মামলার ব্যবস্থা করা হবে। রোমান আরো জানান, উপজেলা এলজিইডি অফিস থেকে তাকে জানানো হয়েছে রবিবার একজন সহকারি প্রকৌশলী রাস্তাটি পরিদর্শণ করবেন এবং মেরামতের মূল্য নির্ধারণ করে দিবেন তিনি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :