300X70
বুধবার , ২৭ জুলাই ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সোনার দাম ভরিতে বাড়ল ১৩৪১ টাকা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৭, ২০২২ ৯:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় ১০ দিনের ব্যবধানে এবার সোনার দাম বাড়ানো হলো দেশে। সবচেয়ে ভালোমানের সোনা অর্থাৎ ২২ ক্যারেটের ভরিতে দাম বেড়েছে ১ হাজার ৩৪১ টাকা। এ মানের সোনার ভরি বিক্রি হবে ৭৮ হাজার ৫৫৭ টাকায়।

আজ বুধবার (২৭ জুলাই) থেকে কার্যকর হচ্ছে নতুন দর। গতকাল মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে। এর আগে ১৭ জুলাই দেশে সব ধরনের সোনার দাম পুনর্নির্ধারণ করা হয়।

বাজুস বলছে, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেশেও সোনার দাম বাড়ানো হলো। সোনার গহনা বিক্রয়ের সময় ক্রেতার কাছ থেকে ভরিতে ৩ হাজার ৫০০ টাকা মজুরি নেওয়ার অনুরোধ করেছে বাজুস।

বাজুস নির্ধারিত মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৭৮ হাজার ৫৫৭ টাকা। গতকাল পর্যন্ত এ মানের সোনার দাম ছিল ৭৭ হাজার ২১৬ টাকা। দাম বেড়েছে ১ হাজার ৩৪১ টাকা। গতকাল নতুন করে দাম বাড়ানোয় ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৭৫ হাজার টাকা। আগে দাম ছিল ৭৩ হাজার ৮১৬ টাকা। দাম বেড়েছে ১ হাজার ১৮৪ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম ১ হাজার ১৫৮ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ হাজার ২৬৯ টাকা। গতকাল পর্যন্ত দাম ছিল ৬৩ হাজার ১১১ টাকা।

অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১ হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেটের ভরি ১ হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেটের ভরি ১ হাজার ২১৫ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন দামে সোনা বিক্রির অনুরোধ করা হলো।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :