300X70
বুধবার , ৪ অক্টোবর ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বাধীনতা সংগ্রামে জাতীয় শ্রমিক লীগ ঐতিহাসিক ভূমিকা পালন করে : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৪, ২০২৩ ৯:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিক লীগ ঐতিহাসিক ভূমিকা পালন করে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে জাতীয় শ্রমিক লীগের হাজার হাজার নেতাকর্মী স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ এবং জীবন উৎসর্গ করেন।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় শ্রম ভবনের সভাকক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শ্রমিক লীগের অর্ন্তভুক্ত ঢাকাস্থ বিভিন্ন জাতীয় ও বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শ্রমিকদের প্রতি অত্যন্ত সহনশীল। এ সময় শ্রমিকদের প্রতি ড. ইউনূসের বিভিন্ন বৈষম্যমূলক আচরণের কথাও তিনি উল্লেখ করেন। তিনি বলেন, ড. ইউনূস দেশের একজন জ্যেষ্ঠ নাগরিক, তিনি নোবেল পুরস্কার পেয়েছেন। বাস্তবতা হচ্ছে শ্রমিকদের ৫ শতাংশ লভ্যাংশ দেয়ার কথা ছিল, সেটির মূল্য হচ্ছে ১২০০ কোটি টাকা। তা ঘুষ প্রদান ও জালিয়াতির মাধ্যমে ৪০০ কোটি টাকায় নামিয়েছেন। কিন্তু সেটিও প্রদান করেননি। গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের অর্থ আত্মসাতের অভিযোগেও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও নোবেল বিজয়ী ড. ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। বিভিন্ন ক্ষেত্রে শ্রম আইন লঙ্ঘন করায় তিনি বিচারের মুখোমুখি হয়েছেন।

এ সময় প্রতিমন্ত্রী শ্রমিক নেতৃবৃন্দের বিভিন্ন দাবি-দাওয়া মনোযোগ দিয়ে শুনেন এবং বাস্তবায়নের আশ্বাস দেন। ইতোমধ্যে শ্রমিকদের কিছু দাবি-দাওয়া বাস্তবায়ন করায় শ্রমিক নেতৃবৃন্দ প্রতিমন্ত্রীর প্রশংসা করেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (সিবিএ) এর সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিন মিয়া, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) এর সভাপতি মোঃ মশিউর রহমান, বাংলাদেশ কৃষি ব্যাংক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এর সভাপতি মোঃ মমিনুল হক মোমিন, ইউনাইটেড ফেডারেশন অভ্‌ গার্মেন্টস ওয়াকার্স এর সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, চিনি শিল্প কর্মচারী ইউনিয়ন এর সভাপতি মোঃ খোরশেদ আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ পদার্থবিজ্ঞানে নোবেল ঘোষণা

কানাডার ব্রিটিশ কলাম্বিয়ায় গোলাগুলি, বন্দুকধারীসহ নিহত ৩

আমাদের একজন গর্ব করার মতো শেখ হাসিনা আছেন : তথ্য প্রতিমন্ত্রী

হাতিয়ায় লঞ্চের ছাদে খেলতে গিয়ে নদীতে পড়ে শিশু নিখোঁজ

দেশে ৯৬.৫১ মিলিয়ন কেজি উৎপাদিত চায়ের মধ্যে উত্তরাঞ্চলে উৎপাদন ১৪.৫৫ মি.কেজি

আলোচিত ‘আরআরআর’ দেখতে গিয়ে ভক্তের মৃত্যু

নান্দাইলে ফায়ার সার্ভিস সপ্তাহের উদ্বোধন

১৭ মে ঐক্য ও আদর্শের আলোকবর্তিকা হয়ে শেখ হাসিনা দেশে এসেছিলেন : বাহাউদ্দিন নাছিম

সিরিজ বাঁচানোর লড়াই: বাংলাদেশের সম্ভাব্য একাদশ

গ্রামীণফোন-সিক্রেট রেসিপির বেইকিং সেশনে জিপিস্টার গ্রাহকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

ব্রেকিং নিউজ :