300X70
বুধবার , ১৮ নভেম্বর ২০২০ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বামীকে কিডনি দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করলো স্ত্রী মমতাজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৮, ২০২০ ১১:২৯ পূর্বাহ্ণ

জাহিদুল ইসলামঃ ভালোবাসা অমর। যুগে যুগে এ কথাটিই প্রমানিত হয়ে আসছে। ভালবাসার নিদর্শন স্বরুপ স¤্রাট শাহজাহান তার স্ত্রী মমতাজের জন্য গড়েছেন তাজমহল। এমনই এক ভালবাসার নিদর্শন দেখালেন ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামের গৃহবধু সেতু খাতুন। বিয়ের পর স্বামীকে ভালোবেসে কথা দিয়েছিলেন বাঁচলে একসাথে বাঁচব, মরলে একসাথে মরব। তার প্রমাণ দিয়েছেন তিনি। মৃত্যু পথযাত্রী স্বামীকে একটি কিডনি দিয়েছেন তিনি। বর্তমানে তারা ঢাকার শ্যামলী সিকেডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গ্রামবাসি জানান, হরিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে আনসার সদস্য রাশিদুল ইসলাম ৩ মাস আগে অসুস্থ হয়ে পড়েন। তাকে স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হলে তার কিডনি সমস্যা ধরা পরে। পরে খুলনার একটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে পরীক্ষার পর তার ২ টি কিডনি বিকল হয়ে পড়ে বলে চিকিৎসকরা জানায়।

মধ্যবিত্র পরিবার কিডনি কিনে তা প্রতিস্থাপন করতে প্রয়োজন লাখ লাখ টাকা। যা কখনো রাশিদুলেল পরিবারের পক্ষে জোগানো সম্ভব নয়। ফলে হতাশায় পড়েন তার পরিবার। ভাগ্যক্রমে রাশিদুলের সঙ্গে তার স্ত্রীর কিডনি মিলে যায়। ভালোবাসার মানুষটিকে বাঁচাতে কিডনি দিতে রাজী হন স্ত্রী সেতু খাতুন। গত ১২ নভেম্বর রাজধানীর শ্যামলী ৩ নং সড়কের সিকেডি কিডনি হাসপাতালে তাদের অপারেশন করা হয়। ওই দিন বিকাল ৪ টার দিকে অপারেশন শুরু হয়।

বর্তমানে স্বামী ও স্ত্রী দুই জনই সুস্থ আছেন। মোবাইলে স্ত্রী সেতু খাতুনের সাথে কথা হলে তিনি বলেন, পরিবার থেকে বিয়ে দিয়েছেন। আমি স্বামীকে জীবনের চেয়ে বেশি ভালবাসি। আমাদের ঘরে ২ বছরের ছেলে সন্তান রয়েছে। তার মুখের দিকে চেয়ে আমি রাশিদুলকে কিডনি দিয়েছি।

আপনারা আমাদের জন্য দোয়া করবেন। জানা গেছে, সাড়ে ৩ বছর আগে পারিবারিক ভাবে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে রাশিদুরের সাথে কুষ্টিয়া সদর উপজেলার হাতিভাঙ্গা গ্রামের হবিরর রহমানের মেয়ে সেতু খাতুনের বিয়ে হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জলবায়ু সুরক্ষায় বাংলাদেশের ভূমিকা ও নেতৃত্ব সুদৃঢ় হচ্ছে : পরিবেশ মন্ত্রী

গ্যাস সংকটের জন্য ‘দুঃখ প্রকাশ’ করে মার্চ পর্যন্ত সময় চাইলেন প্রতিমন্ত্রী

রাজস্ব খাতে ৯৬ জন নিয়ােগ দিবে খুলনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়

ভাষা আন্দোলনের রূপ নিলো বায়ান্নেই

হাঙ্গর ও শাপলাপাতা মাছ সংরক্ষণে জাতীয় কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে : পরিবেশ ও বনমন্ত্রী

‘নৌকার বিপক্ষে’ শাজাহান খান, ক্ষুব্ধ আ. লীগ নেতারা

গোবিন্দগঞ্জে মডেল মেডিসিন শপের যাত্রা শুরু

গাজীপুর প্রেসক্লাবের শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭১ তম জন্মদিন উদযাপিত

ডিমলায় বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান

কলাপাড়ায় শাহাজালাল ইসলামী ব্যাংকের পরিচালকদের সংবর্ধনা

ব্রেকিং নিউজ :