300X70
বৃহস্পতিবার , ৬ জানুয়ারি ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০২২-তে হুয়াওয়ের সহযোগিতায় ফাইভজি অভিজ্ঞতা প্রদান করবে টেলিটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৬, ২০২২ ৬:৩১ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ৬-৮ জানুয়ারি রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিতব্য স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০২২ -এ হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রযুক্তিগত সহায়তায় দর্শনার্থীদের ফাইভজি অভিজ্ঞতা লাভের সুযোগ প্রদান করবে রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল অপারেটর টেলিটক।

ফাইভজি এক্সপেরিয়েন্স জোনে দর্শনার্থীরা ব্যক্তি পর্যায়ে, বাড়িতে এবং শিল্পখাতে ফাইভজি ব্যবহারের অভিজ্ঞতা নিতে এবং এ সম্পর্কে জানতে পারবেন।

এই এক্সপেরিয়েন্স জোন সম্পর্কে আয়োজক মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী মুহাম্মদ খান বলেন, “আমরা এই এক্সপো নিয়ে অত্যন্ত আশাবাদী। দর্শনার্থীরা এখান থেকে স্মার্টফোন এবং ট্যাব কিনতে পারবেন। বাংলাদেশ যখন ফাইভজি যুগে প্রবেশ করছে, তখন এই মেলায় এক্সপেরিয়েন্স জোন নতুন মাত্রা যোগ করছে।

এর মাধ্যমে সাধারণ মানুষ প্রথমবারের মতো ফাইভজি কি করতে পারে সে অভিজ্ঞতা নেয়ার সুযোগ পাবেন। এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য টেলিটকের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং প্রযুক্তিগত সহায়তা প্রদানের জন্য হুয়াওয়েকে ধন্যবাদ জানাই।”

এ ব্যাপারে হুয়াওয়ে বাংলাদেশের হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনস ইউয়িং কার্ল বলেন, “বাংলাদেশের ফাইভজি যুগে প্রবেশের মতো ঐতিহাসিক মুহূর্তের অংশ হতে পেরে হুয়াওয়ে বাংলাদেশ অত্যন্ত গর্বিত। আমরা বিশ্বাস করি, ব্যক্তি, বাড়ি ও শিল্প পর্যায়ে নানাবিধ অ্যাপ্লিকেশনের মাধ্যমে সমাজে পরিবর্তন আনবে ফাইভজি। আর হুয়াওয়ে সবসময় বাংলাদেশকে এর উদ্ভাবনী প্রযুক্তির সুবিধা প্রদান করবে, কারণ আমরা বাংলাদেশের জন্যই বাংলাদেশে কাজ করছি।”

উল্লেখ্য যে, ২৩ বছরেরও বেশি সময় ধরে ‘ইন বাংলাদেশ, ফর বাংলাদেশ’ মূলমন্ত্রের সাথে হুয়াওয়ে বাংলাদেশের ডিজিটাল রূপান্তরের যাত্রাকে ত্বরাণ্বিত করতে এর বৈশ্বিক দক্ষতার সাথে দেশকে সর্বাত্মক সহায়তা প্রদানে কাজ করছে। ২০১৮ সালে প্রতিষ্ঠানটি অন্যান্য পার্টনারদের সাথে দেশের প্রথম ফাইভজি ট্রায়াল পরিচালনা করে।

দেশে উন্নত কানেক্টিভিটি নিশ্চিত করতে টেলিটক এবং হুয়াওয়ে দশ বছরেরও বেশি সময় ধরে ঘনিষ্ঠভাবে কাজ করছে। এই দীর্ঘমেয়াদী ব্যবসায়িক সম্পর্কের সর্বশেষ যৌথ কার্যক্রম ছিলো ফাইভজি চালু, যেখানে হুয়াওয়ে ৪টি সাইটে এর অত্যাধুনিক প্রযুক্তি প্রদান করছে।

হুয়াওয়ে:
হুয়াওয়ে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। সমৃদ্ধ জীবন নিশ্চিতকরণ ও উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধির মাধ্যমে একটি উন্নত ও সংযুক্ত পৃথিবী গড়ে তোলাই প্রতিষ্ঠানটির উদ্দেশ্য।

নতুন উদ্ভাবনের মাধ্যমে হুয়াওয়ে একটি পরিপূর্ণ আইসিটি সল্যুশন পোর্টফোলিও প্রতিষ্ঠা করেছে, যা গ্রাহকদের টেলিকম ও এন্টারপ্রাইজ নেটওয়ার্ক, ডিভাইস এবং ক্লাউড কম্পিউটিং-এর সুবিধাসমূহ প্রদান করে। প্রতিষ্ঠানটি বিশ্বের ১৭০টির বেশি দেশ ও অঞ্চলে সেবা দিচ্ছে, যা বিশ্বের এক তৃতীয়াংশ জনসংখ্যার সমান। এক লাখ ৯৭ হাজারের বেশি কর্মী নিয়ে বিশ্বব্যাপী টেলিকম অপারেটর, উদ্যোক্তা ও গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করে ভবিষ্যতের তথ্যপ্রযুক্তি ভিত্তিক সমাজ তৈরির লক্ষ্যে হুয়াওয়ে এগিয়ে চলেছে।

শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে, গত ২১ বছর ধরে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি শিল্প, টেলিকম অপারেটর এবং স্থানীয় অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে, যার মাধ্যমে দেশের সাধারণ মানুষের কাছে তথ্য-প্রযুক্তির সেবা পৌঁছে দিয়ে ’ডিজিটাল বাংলাদেশে’র স্বপ্ন পূরণে অসামান্য ভূমিকা রেখে চলেছে প্রতিষ্ঠানটি। এছাড়া বিভিন্ন সিএসআর কর্মসূচী পরিচালনার মাধ্যমে সামাজিক ক্ষেত্রেও নানান অবদান রাখছে হুয়াওয়ে। অগ্রযাত্রার পথে, বাংলাদেশের সাথে এই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে হুয়াওয়ে।

বিস্তারিত জানতে ভিজিট করুন হুয়াওয়ের ওয়েবসাইট www.huawei.com এবং যুক্ত থাকুন আমাদের ফেইসবুক পেইজে https://www.facebook.com/HuaweiTechBD/

আরো জানতে:
http://www.linkedin.com/company/Huawei

http://www.facebook.com/Huawei
http://www.youtube.com/Huawei

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় সজীব গ্রুপের চেয়ারম্যান-এমডিসহ ৮ জন গ্রেফতার

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা

ফতুল্লায় বিস্ফোরণে উড়ে গেল পোশাক কারখানার লোহার গেট

মারমা সংস্কৃতি সংস্থার অডিটোরিয়াম ভবন উদ্বোধন করলেন : পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

ঝিনাইদহ কালীগঞ্জে লগডাউনের কারণে ফুল চাষিদের মাথায় হাত

প্রাইম ব্যাংকের পরিচালক মিসেস মেরিনা ইয়াসমিন চৌধুরীর ইন্তেকাল

খালেদা জিয়ার মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল

পঞ্চগড়ে পিক-আপের ধাক্কায় জয়পুরহাটের যুবক নিহত

বিসিসির সাবেক মেয়র কামাল বাগানের মালির দায়িত্বে

মুন্সিগঞ্জের তাহসিফ ক্যাবলসসহ দুই প্রতিষ্ঠানকে ২০ লক্ষ টাকা জরিমানা

ব্রেকিং নিউজ :