300X70
শুক্রবার , ৮ জানুয়ারি ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিসিসির সাবেক মেয়র কামাল বাগানের মালির দায়িত্বে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৮, ২০২১ ৭:২১ অপরাহ্ণ

প্রতিনিধি, বরিশাল : বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র ও বিএনপি নেতা আহসান হাবিব কামাল (৬৫) কে কারাগারের ফুল বাগানের মালির দায়িত্ব দিয়েছেন কারা কর্তৃপক্ষ। কারাগারের ফুল বাগানের রক্ষণাবেক্ষণের কাজে নিয়োজিত থেকে শারীরিকভাবে তিনি সুস্থই রয়েছেন বলে জানান কারা কর্তৃপক্ষ ।

কেন্দ্রীয় কারাগারের জেলার মো. শাহে আলম জানান, সশ্রম কারাদণ্ড প্রাপ্তদের কারাভ্যন্তরে নিয়মানুযায়ী কিছু না কিছু কাজ করতেই হয়। আর এ কাজের বিনিময়ে সাজা রেয়াত পাওয়া যায়। অর্থাৎ কাজের মাধ্যমে সাজা কমে যাওয়া। আর জেলকোড অনুযায়ী যে যে কাজের জন্য ফিট তাকে সেই কাজেই দেওয়া হয়। কারণ কারাগারের ভেতরের কাজ বন্দিদেরই করতে হয়। যে রান্না করতে পারে তাকে রান্নার কাজ, যে লিখতে পারে তাকে লেখার কাজ দেওয়া হয়।

তিনি জানান, সেই অনুযায়ী সাবেক মেয়র আহসান হাবিব কামালকে বাগানের মালির কাজে দেওয়া হয়েছে। আর ডিভিশনের বিষয়ে শাহে আলম বলেন, কারাগারের নিয়মানুযায়ী সাজা হওয়ার আগ পর্যন্ত কিছু কিছু পদমর্যাদার লোক সরাসরি ডিভিশন পায়।

তবে সাজা হয়ে গেলে কেউই আর ডিভিশন পাবে না। সেক্ষেত্রে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করলে তারা এ বিষয়ে পদক্ষেপ নেন। তবে সার্বিক দিক বিবেচনা করে সাবেক মেয়র কামালকে পৃথক একটি সেলে রাখা হয়েছে বলেও জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

জানা গেছে, হার্টে সমস্যাসহ শারীরিক নানা ব্যধিতে আক্রান্ত সাবেক মেয়র কামাল একটি দুর্নীতি মামলায় সাত বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয়ে গত ৯ নভেম্বর থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।
কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বিভিন্ন দিক বিবেচনায় তাকে গত ১০ নভেম্বর থেকে কারাগারের ফুলবাগান রক্ষণাবেক্ষণ কাজে নিযুক্ত করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, সিটি করপোরেশনের সাবেক মেয়র বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক আহসান হাবিব কামালের জামিনের জন্য উচ্চ আদালতে দ্বারস্থ হয়েছেন তারা। এদিকে একই মামলায় সাত বছর সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত সিটি করপোরেশনের বরখাস্তকৃত তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলামকে কারা হাসপাতালের একটি ওয়ার্ডের রাইটার (দেখভালকারী) হিসেবে নিযুক্ত করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চৌগাছাতে ৩.০২৩ কেজি ওজনের ২৬টি স্বর্ণের বার জব্দ

ঢাকায় বসুন্ধরা সিমেন্টের ইফতার ও দোয়া মাহফিল

নড়াইলে তথ্য অফিসের আয়োজনে উঠান বৈঠক অনুষ্ঠিত

রূপগঞ্জে ৩ হাজার হতদরিদ্র মানুষের মাঝে রংধনু গ্রুপের উদ্যোগে খাদ্য সহায়তা বিতরণ

কথিত প্রেমিকের সঙ্গে নৈশভোজে দিশা, টাইগারের বোন কৃষ্ণার প্রতিক্রিয়া

ফেসবুক ইউটিউব কর্তৃপক্ষের জবাবদিহি চান এসপিরা

শহিদ যায়ান চৌধুরী পার্কের উদ্বোধন:ডিএনসিসি বনাম পার্লামেন্ট মেম্বার্স ক্লাব প্রীতি ক্রিকেট ম্যাচ

শেখ হাসিনার উন্নয়নের ফলে গ্রাম এখন শহরে রূপান্তরিত হয়েছে : পরিবেশমন্ত্রী

৫৬ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটিতে জায়গা পেলেন যারা

লিচু বিক্রি করেই মাদ্রাসার আয় লক্ষাধিক টাকা

ব্রেকিং নিউজ :