300X70
শুক্রবার , ২৯ এপ্রিল ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হাওরের গরিব-দুস্থদের মুখে হাসি ফোটাতে ঊষার ঈদসামগ্রী বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৯, ২০২২ ১:২৬ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জে সংবাদ দাতাঃ ইউনিয়ন ফর সূপ্রীম সৌশল অ্যাডভানসমেন্ট (ইউএসএসএ), নিবন্ধন নং : কিশোর – ০৭৭০ একটি সমাজকল্যাণমূলক স্বেচ্ছাসেবী সংস্থা। সংস্থাটি স্থানীয়ভাবে ‘ঊষা’ নামে পরিচিত।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঊষার সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আলীনগর ও পশ্চিম সাভিয়ানগর গ্রামের ২৫০ টি গরিব-দুস্থ পরিবারে ঈদসামগ্রী (সেমাই, দুধ, চিনি, কিসমিস) বিতরণ করেন।

ঊষার সদস্যদেরকে সাথে নিয়ে আলীনগর গ্রামের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য যথাক্রমে জনাব মোঃ মহিউদ্দিন আঙ্গুর, মোঃ আব্দুস সাত্তার ও মোঃ আইয়ুব আলী মোল্লা এবং সাভিয়ানগরের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব মোঃ মহসীন মিয়া তাদের স্ব স্ব ওয়ার্ডের বিতরণ কাজ পরিচালনা করেন।

ঊষার সদস্যদের মধ্যে জনাব মোঃ ওমর ফারুক, হাজি মোঃ সফিউল্লাহ, মোঃ সালাহউদ্দিন, ডা. আব্দুর রাজ্জাক, দিন ইসলাম, হারুন অর রশিদ, গিয়াস উদ্দিন, রহমত উল্লাহ, জামাল মিয়া, বাবুল আহম্মেদ, সেলিম মিয়া, আবু সাঈদ, হুমায়ুন শিকদার, আলমগীর হোসেন ও রোমান রেজাসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

সংস্থাটির সভাপতি হাসান মাহমুদ বলেন, আমরা নিজেরাই নিবিড় তথ্যানুসন্ধানের মাধ্যমে এ ২৫০ টি অতি দরিদ্র পরিবারকে সনাক্ত করেছি। এদের মধ্যে এমন কিছু পরিবার আছে যারা হত দরিদ্র হওয়া সত্বেও আত্মসম্মানবোধের কারণে আমাদের দেওয়া ঈদসামগ্রী নিতে ঊষার অফিসে আসতে পারবেন না।

তাই আমরা নিজেরাই এ ২৫০ টি পরিবারের সকলের বাড়ি বাড়ি গিয়ে এ উপহার পৌঁছিয়ে দিয়ে এসেছি।

ঊষার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জাহান জানান, কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আলীনগর গ্রামের ১১২ সদস্যের একদল তরুণ ২০০৪ সালে এ সংস্থাটি গড়ে তুলেন। ২০০৮ সালে সমাজকল্যাণ অধিদপ্তরে নিবন্ধনকৃত এ সংস্থাটি প্রতিষ্ঠালগ্ন থেকেই অতি দরিদ্র পরিবারসমূহকে চিকিৎসা / বিবাহের জন্য আর্থিক সহযোগিতা প্রদান, গরিব-দুস্থদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষা সামগ্রী ও আর্থিক সহযোগিতা প্রদান, কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা, শিক্ষা ও সচেতনতামূলক র্যালি-সভা-সেমিনার আয়োজন, নিরক্ষরতা দূরীকরণ, পাঠাগার, বৃক্ষরোপণ, রাস্তা-ঘাট পরিস্কার-পরিচ্ছন্নকরণ, প্রাকৃতিক দুর্যোগ ও মহামারি সময় ত্রাণ বিতরণ, বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, মাদক-যৌতুক ও বাল্যবিবাহ বিরোধী কার্যক্রমসহ নানাবিধ সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :