300X70
মঙ্গলবার , ৯ মার্চ ২০২১ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হাজারিবাগে ২০ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার, মিনি ট্রাক জব্দ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৯, ২০২১ ৬:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাজারিবাগ থানা এলাকা হতে ২০ কেজি গাঁজাসহ ২ জন মাদকব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-২ এর বিশেষ টিম। এঘটনায় মাদক পরিবহনে একটি মিনি ট্রাক জব্দ করেছে।

মাদকাসক্তি একটি বহুমাত্রিক সামাজিক সমস্যা। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকাশক্তি, তাদের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। মাদকাসক্ত তরুণরা কর্মশক্তি, মেধা ও সৃজনশীলতা হারিয়ে নৈতিকতা, মূল্যবোধ ও আদর্শ হতে বিচ্যূত হয়, যা দেশ ও জাতির জন্য বয়ে আনে অপূরণীয় ক্ষতি।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং এই পর্যন্ত বিপুল পরিমাণ দেশী/বিদেশী অবৈধ মাদক উদ্ধার করে সাধারণ জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (৯ মাচ) সন্ধ্যা ৬ টার দিকে র‌্যাব-২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ২ জন মাদকব্যবসায়ী সীমান্তবর্তী এলাকা হতে মিনি ট্রাকে করে নিষিদ্ধ মাদক গাঁজার একটি চালান নিয়ে হাজারীবাগ থানা এলাকায় আসছে।

প্রাপ্তসংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাব-২ এর আভিযানিক দল সাড়ে ৬ টার দিকে রাজধানীর হাজারীবাগ থানাধীন বেড়িবাধ রোডস্থ মক্কা-মদিনা মার্কেট দোকানের সামনে পাকা রাস্তার উপরে চেকপোষ্ট স্থাপন করে।

পরে ৭টার দিকে একটি মিনি ট্রাক উক্ত স্থানে উপস্থিত হলে ট্রাকটি সন্দেহ হলে থামার সংকেত দেওয়া মাত্র র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়ি থামিয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে রবিন (২৪), ও সুমন মুন্সি (৩০)কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদের নিষিদ্ধ গাঁজা সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে মিনি ট্রাকের পিছনের বডির ভিতরে ১টি বস্তায় কালো পলিথিন দিয়ে মোড়ানো ২০ কেজি নিষিদ্ধ মাদক (গাঁজা) পাওয়া যায়। যাহার আনুমানিক মূল্য ৩ লক্ষ টাকা।

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরষ্পর যোগ সাজোসে দীর্ঘ দিন যাবৎ নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা সুকৌশলে ঢাকার বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিল। এছাড়াও গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে। উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :