300X70
বৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হাদিসুরের মরদেহ পাঠানো হচ্ছে রোমানিয়ায়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১০, ২০২২ ১১:১৬ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: ইউক্রেনের অলভিয়া বন্দরে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলার ঘটনায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হাদিসুর রহমানের মরদেহ ইউক্রেন থেকে রোমানিয়া নিয়ে যাওয়া হচ্ছে। বৃহস্পতিবার মলদোভা হয়ে রোমানিয়া পাঠানো হবে। শুক্রবার তার মরদেহ দেশে আসতে পারে।

রোমানিয়া ও পোল্যান্ডের সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে হাদিসুরের মরদেহ ইউক্রেন থেকে মলদোভা আনা হবে। সেখান থেকে রোমানিয়া হয়ে দেশে আসবে তার মরদেহ।

বুধবার রাতে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসাইন গণমাধ্যমকে বলেন, হাদিসুর রহমানের মরদেহ রোমানিয়া পাঠানোর সব অফিসিয়াল প্রক্রিয়া শেষ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে মরদেহবাহী কফিনটি রোমানিয়ার উদ্দেশে যাত্রা করবে। মরদেহটি মলদোভা হয়ে রোমানিয়ার বুখারেষ্ট নিয়ে যাওয়া হবে।
গত ২ মার্চ ইউক্রেনে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। পরদিন ৩ মার্চ অক্ষত অবস্থায় জাহাজটি থেকে ২৮ নাবিককে সরিয়ে নেওয়া হয়। পরে তাদের নিরাপদ বাঙ্কারে রাখা হয়। সেখান থেকে তাদের প্রথমে মলদোভা, পরে রোমানিয়া নিয়ে আসা হয়। ৯ মার্চ ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হয়।

ইউক্রেন থেকে ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হলেও হাদিসুরের মরদেহ আনা সম্ভব হয়নি। তার মরদেহ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছিল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :