300X70
বৃহস্পতিবার , ৯ ডিসেম্বর ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রতিরক্ষা প্রধানসহ নিহত- ১৩

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৯, ২০২১ ২:৪১ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক : ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ (প্রতিরক্ষা প্রধান) জেনারেল বিপিন রাওয়াত (৬৩) এবং তার স্ত্রী হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। গতকাল বুধবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে তামিল নাড়ুর নীলগিরি পাহাড়ে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে। দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটিতে আরোহীদের মধ্যে বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা, তার প্রতিরক্ষা সহকারীসহ কয়েকজন কর্মী, নিরাপত্তা কমান্ডো এবং বিমান বাহিনীর কর্মকর্তারা ছিলেন। হেলিকপ্টারের ১৪ আরোহীর ১৩ জনই নিহত হয়েছে। আহত একজন গুরুতর দগ্ধ অবস্থা চিকিৎসাধীন আছেন।

এদিকে, টুইটারে ভারতীয় বিমান বাহিনী জানিয়েছে, জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত ও অপর এগারো জন দুর্ঘটনায় নিহত হয়েছেন। বিমান বাহিনী আরো জানিয়েছে, গতকাল বুধবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে তামিল নাড়ুর নীলগিরি পাহাড়ে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। বিমান বাহিনীর এক টুইটে বলা হয়েছে, জেনারেল বিপিন রাওয়াতসহ বিমানবাহিনীর একটি হেলিকপ্টার তামিল নাড়ুর কুনুরের কাছে দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধান হিসেবে দায়িত্ব পান জেনারেল রাওয়াত। সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীকে একীভূত করতে এই পদ তৈরি করা হয়। এর আগে তিনি ভারতের সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। চিফ অব ডিফেন্স স্টাফ ভারতের চিফস অব স্টাফ কমিটির স্থায়ী চেয়ারম্যান এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান উপদেষ্টা। নতুন সৃষ্ট ডিপার্টমেন্ট অব মিলিটারি অ্যাফেয়ার্সের প্রধান হিসেবেও তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। ১৯৭৮ সালে সেকেন্ড সেকেন্ড লেফটেন্যান্ট হিসেবে সেনাবাহিনী যোগ দেন বিপিন রাওয়াত। চার দশক ধরে তিনি জম্মু-কাশ্মিরের বাহিনী এবং চীন সীমান্তে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় দায়িত্ব পালন করেছেন। নিহতের ঘটনায় বেশ কয়েক জন সাবেক সেনাপ্রধান শোক প্রকাশ করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এবার পূবালী ব্যাংক থেকে বিকাশে টাকা আনা-নেয়ার সেবা চালু

গোনাহকে নেকিতে পরিণত করার আমল

গ্যালাক্সি এফ১৩ ও এ৭৩ স্মার্টফোনে আকর্ষণীয় ছাড় দিচ্ছে স্যামসাং

বঙ্গবন্ধুর জীবনের নানা চড়াই-উত্রাইয়ের সঙ্গী ছিলেন বেগম মুজিব

বঙ্গবন্ধুর সমাধিতে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিবের শ্রদ্ধা

সরকার নারী ও শিশুর উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে : প্রতিমন্ত্রী ইন্দিরা

আজ সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়ার ৪৮তম জন্মদিন

প্রিমিয়ার ব্যাংকের উদ্যোগে মেঘনা শিল্পনগরীর সাড়ে ৪শ’ অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

নোয়াখালীতে আগ্নেয়াস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

সোমবার ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে

ব্রেকিং নিউজ :