300X70
মঙ্গলবার , ৫ সেপ্টেম্বর ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১০ সেপ্টেম্বর ঢাকায় আসছেন ফ্রান্সের প্রেসিডেন্ট

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ৫, ২০২৩ ৯:১১ পূর্বাহ্ণ

কূটনৈতিক প্রতিবেদকঃ ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ নয়াদিল্লিতে জি-২০ শীর্ষ সম্মেলনের পরপরই ঢাকা সফর করবেন। আগামী ১০ সেপ্টেম্বর দুপুরে তার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। ফরাসি প্রেসিডেন্টের এটি দ্বিতীয় বাংলাদেশ সফর। এসব সফরে দ্বিপাক্ষিক বিষয়ের পাশাপাশি রাজনৈতিক সম্পর্ককে বিশেষ গুরুত্ব দেওয়া হবে।

এদিন তিনি জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন এবং ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

প্রেসিডেন্টের সফর নিয়ে ফ্রান্স দূতাবাস তার ফেসবুক পেজে বলেছে, ফ্রান্সের প্রেসিডেন্ট বাংলাদেশে ফরাসি ইন্দো-প্যাসিফিক কৌশল তুলে ধরবেন।

বাংলাদেশে দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধি হচ্ছে। বাংলাদেশও তার অংশীদারি বৈচিত্র্যময় করার চেষ্টা করছে। তাই ফ্রান্সের প্রেসিডেন্টের এ সফর বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারের সুযোগ সৃষ্টি করবে। ফ্রান্স দূতাবাস জানায়, জলবায়ু পরিবর্তন মোকাবেলা, বিশেষ করে পৃথিবী ও এর জনগণের জন্য প্যারিস এজেন্ডার আওতায় কাঠামোতে বাংলাদেশ ও ফ্রান্স দারুণ ঐক্যবদ্ধ।

ফ্রান্স দূতাবাস আরো জানায়, জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে বাংলাদেশ বিশেষভাবে ঝুঁকিপূর্ণ। তাই ফ্রান্সের প্রেসিডেন্ট তাঁর মানবিক

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :