300X70
বুধবার , ২৬ মে ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১২ জুন পর্যন্ত ছুটি বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৬, ২০২১ ১:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন বন্ধ থাকা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান চলতি মাসে খোলার কথা থাকলেও কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়ায় তা আর খুলছে না। করোনাভাইরাসে সৃষ্ট মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বর্ধিত করেছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১২ জুন পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান থাকছে। বুধবার (২৬ মে) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বর্ধিত করার ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আগামী ১২ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হয়েছে। এরপর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। এজন্য সকল প্রস্তুতি নেয়া আছে।’ তবে, ১২ জুনের আগে অনলাইন শিক্ষা কার্যক্রম চালু থাকবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি আরও বলেন, ‘দুই মাসের মধ্যে সব শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত কর হবে।’ এছাড়া ২০২২ সালের এসএসসি পরীক্ষার জন্য ১৫০ কর্মদিবস এবং এইচএসসি পরীক্ষার জন্য ১৮০ কর্মদিবসের সিলেবাদ প্রস্তুত রাখা হয়েছে। জুন মাস থেকে ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সপ্তাহে দু’টি করে অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে বলেও জানান মন্ত্রী।

বিশ্ববিদ্যালয় খোলার লক্ষ্যে আবাসিক শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে বলেও জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

করোনা মহামারির কারণে চলতি মাসের ২৯ তারিখ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়। এরপর পরিস্থিতি বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার কথা ছিলো। সে লক্ষ্যে প্রস্তুতিও নিয়ে রাখে স্কুল-কলেজগুলো। তবে, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এবং দেশে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ৩০ মে পর্যন্ত বৃদ্ধি করায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখও পিছিয়ে দেয়া হলো। গত বছরের ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর থেকে দীর্ঘ সময় ধরেই বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টেস্ট চ্যাম্পিয়নশিপে এক ধাপ উন্নতি টাইগারদের

বিওএ এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

‘বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে ভদ্রলোক যাওয়ার পরিবেশ নেই’

১৫ আগস্ট ও ২১ আগস্টের কুশীলবদেরও বিচারের আওতায় আনতে হবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ডেঙ্গু প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সরকারের মাঠ পর্যায়ের কাজ করছে গণযোগাযোগ অধিদপ্তর

পেশাদার নিবন্ধিত অনলাইন পোর্টালই থাকবে : তথ্য প্রতিমন্ত্রী

জাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরিবর্তন

রফিক উদ্দিন ভুঁইয়া নৌকা নিয়ে ফের নান্দাইলের মেয়র নির্বাচিত

‍‍‍‍‍আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে মহড়া অনুষ্ঠিত

মহেশপুরে পুত্রের লাঠির আঘাতে পিতা নিহত

ব্রেকিং নিউজ :