300X70
বৃহস্পতিবার , ২৯ জুন ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

২০ বছর ধর শেখ হাসিনার নামে কোরবানি দিচ্ছেন জয় বাংলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৯, ২০২৩ ১:০৭ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার চৌধুরী পাড়া মহল্লার বাসিন্দা রমজান আলী(৬০)। কাজ করেন সাইকেল মেরামতের। কিন্তু এখানকার মানুষ তাকে চিনে জয় বাংলা নামে। করণ তিনি বঙ্গবন্ধুর অত্যন্ত ভক্ত।

এমনকি ৩১ বছর ধরে ঈদুল আজহায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বিশ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি দিয়ে আসছেন এই রমজান। তবে নেই তার কোন চাহিদা। আওয়ামী লীগ নেতারা বলছেন, রমজান উচ্চবিত্ত না হলেও বঙ্গবন্ধুকে ভালোবেসে এই কোরবানি দিয়ে থাকেন। কিন্তু দলের কাছে কোনদিন কিছু চাননি তিনি।

রমজান আলী শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের ৫ নং ওয়ার্ড সদস্য ও চৌধুরীপাড়া মহল্লার মৃত ইউনুস আলীর ছেলে।

জানা গেছে যুবক বয়স থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রচন্ড ভক্ত রমজান আলী। তাই ছোট থেকেই আওয়ামী লীগের সব মিছিল-মিটিংয়ে অংশগ্রহন করা তার নেশা। শুধু তাই নয় দলের জন্য তার ভালোবাসা দেখে খুশি হয়ে শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র কারিবুল হক রাজিন শিবগঞ্জ পৌরসভার পাশে জয় বাংলা চত্তর বানিয়েছেন তার নামে। তিনি এবারও পবিত্র ঈদুল আজহায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানির ব্যবস্থা রেখেছেন।

রমজান আলী বলেন, শেখ হাসিনার প্রতি আমার ভালোবাসা দেখে অনেক আগে থেকেই এলাকার মানুষ আমাকে বঙ্গবন্ধুর আত্মীয় নামে ডাকে। অনেকে পাগল বলে। কিন্তু বঙ্গবন্ধুর জন্য আমাকে পাগল বললেও আমার ভালো লাগে। আর এই এজন্যই আমার নাম রমজান আলী হলেও; আমাকে সবাই জয় বাংলা নামেই চিনে। আর এতে আমি গৌরর বোধ করি। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবেসে ১১ টি কোরবানি দিয়েছি। পরে জানতে পারলাম মৃত মানুষের নামে কোরবানি করা যায়না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ২০ বছর ধরে কোরবানি দিয়ে আসছি। এবারও দিব। গরু কিনে এনেছি। আমার ইচ্ছে একটি বড় গরু শেখ হাসিনার নামে কোরবানি দেওয়ার কিন্তু আমি গরীব মানুষ এতো টাকা কোথায় পাব। তাই সাতজন মিলে অংশীদার হয়ে একটি গরু কোরবানি দেয়। এবারও তাই করেছি।

তিনি আরও বলেন, আমি বঙ্গবন্ধুকে ভালোবাসি এ জন্য ২০১৪ সালে বিএনপি-জামায়াত আমার দোকান ভাংচুর করেছে। এছাড়াও ১৯৯১ সালে আমি বিএনপি-জামাতের অত্যাচারে রাজশাহীতে ১০ বছর কাটিয়েছি। বাড়িতে থাকতে পারিনি। এক কথায় বলা যায় আমি নির্যাতিত আওয়ামী লীগ।

দল পাগল এই নেতা বলেন, আমি জীবনে যতদিন বাঁচব, শেখ হাসিনার নামে একটি করে কোরবানি দিয়ে যাব। দলের জন্য কাজ করব। তবে কিছু পাওয়ার আশায় নয়। দলকে ভালোবেসে। তবে আমার কোন কিছু পাওয়ার ইচ্ছে নাই।

স্থানীয় বাসিন্দা, তোফাইল আহম্মেদ নামে এক স্কুল শিক্ষক বলেন, আমি ছোট থেকেই দেখছি রজজান বঙ্গবন্ধুর ভক্ত। দিন রাত দলের জন্য কাজ করেন। দলকে ভালোবাসেন। এমনকি আগে প্রতি বছর বঙ্গবন্ধু নামে কোরবানি দিত। কিন্তু ২০ বছর আগে শুনেছে মৃত মানুষের নামে কোরবানি হয়না। তাই এখন শেখ হাসিনার নামেই কোরবানি দিয়ে থাকেন তিনি। এমন মানুষ এলাকায় আর নেই।

শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের ৫ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলাম বলেন, রমজান আওয়ামী লীগের একনিষ্ঠ নেতা। তিনি দলকে খুব ভালোবাসেন। সব সময় আমাদের সঙ্গে তাকে পায়। এছাড়াও তিনি প্রতি বছর শেখ হাসিনার নামে কোরবানি দিয়ে থাকে। আর আমরা তাকে জয় বাংলা নামেই ডাকি। তবে তার কোন লোভ নেই। দলের কাছে কোন কিছু প্রত্যাশা করেননা তিনি।

শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র কারিবুল হক রাজিন বলেন, রমজান আলী বঙ্গবন্ধুর প্রচন্ড ভক্ত। এটা আমরা অনেক আগে থেকেই জানি। সে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামে কোরবানিও দিয়ে থাকেন। আর এলাকার মানুষ তাকে চিনে জয় বাংলা নামে। শিবগঞ্জ পৌসভার পাশে রমজান গড়ে তুলেছিলেন জয় বাংলা সংগ্রাম পরিষদ। তাই সেখানেই গড়ে তোলা হয়েছে জয় বাংলা চত্তর।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‘মানসম্মত শিক্ষা নিশ্চিতে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে’

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২ অর্জন করলো প্রাইম ব্যাংক

মিরপুর বাঙলা কলেজ থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার

আসামিকে বর্বর নির্যাতন: শরীয়তপুরের বিচারক ও দুই পুলিশ কর্মকর্তাকে হাইকোর্টে তলব

মুসলিম যুবকদের জ্বালিয়ে দেয়া গোরক্ষকদের সমর্থনে হিন্দু সমাবেশ

বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিনের মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক

রংধনু গ্রুপের রফিককে জামিন দেননি হাইকোর্ট

ফায়ার ফক্স নিয়ে এল নতুন ৬ ফিচার

আহসান উল্লাহ মাস্টার ছিলেন একজন আদর্শনিষ্ঠ শিক্ষক ও অকুতোভয় মুক্তিযোদ্ধা : উপাচার্য মশিউর রহমান

‘ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ২০২১’ -এ গ্রামীণফোনের সর্বোচ্চ সংখ্যক পুরস্কার জয়

ব্রেকিং নিউজ :