300X70
সোমবার , ২১ আগস্ট ২০২৩ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

২১ আগস্টে হামলাকারীদের বিচার ও রায় দ্রুত কার্যকর করতে হবে : বাউবি উপাচার্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২১, ২০২৩ ৩:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : স্বাধীনতা ও প্রগতিশীল রাজনীতি বিরোধী শক্তি এবং ২১ আগস্টে গ্রেনেড হামলাকারীরা এখন বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

তথ্য সন্ত্রাস ও মিথ্যাচারের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে নানা ধরনের বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে তারা। বিদেশের মাটিতে বসে যারা তথ্যপ্রযুক্তির সুযোগ নিয়ে নানা অপপ্রচার করছে তাদের বিরুদ্ধে আমাদের আরও সজাগ, সূক্ষ্মদৃষ্টি ও ঐক্যবদ্ধ হতে হবে।

রক্তাক্ত বিভীষিকাময় ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৯তম বার্ষিকীতে হামলাকারীদের বিচার ও রায় দ্রুত কার্যকরের দাবিতে আজ ২১ আগস্ট ২০২৩ সকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে মানববন্ধন ও প্রতিবাদ সভায় বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এসব কথা বলেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ২১ আগস্টের চক্রান্তকারীরা বহি: শক্তির মাধ্যমে দেশের অগ্রগতি ও গণতন্ত্র লুন্ঠনের যে পাঁয়তারা করছে, তা প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান উপাচার্য ।

২১ আগস্টে মানবঢাল তৈরি করে যেভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করা হয়েছিল ঠিক একইভাবে সকল শত্রু ও ষড়যন্ত্র মোকাবেলায় এবং অপপ্রচার ও মিথ্যাচার থেকে সর্বত্র সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি।

বাউবি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে ফোরামের সভাপতি অধ্যাপক ড. কে. এম রেজানুর রহমান এবং সাধারণ সম্পাদক ও ২১ আগস্টের গ্রেনেড হামলার প্রত্যক্ষদর্শী ড. মো. শহীদুর রহমান বক্তব্য রাখেন।

মানববন্ধনে অংশ নেন বাউবির প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলমসহ বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুস সাত্তারসহ বাউবি পরিবারের পাঁচ শতাধিক সদস্য।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :