300X70
শনিবার , ৬ মে ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

২৪ ঘণ্টার মধ্যে সাগরে লঘুচাপ, নদীবন্দরে ১ নং সতর্ক সংকেত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৬, ২০২৩ ১২:৫৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বর্তমানে পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শনিবার (৬ মে) সকালে এ পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে জানান, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে দিনের ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। আগামী তিন দিনের মধ্যে সৃষ্ট হতে যাওয়া লঘুচাপটি আরো ঘনীভূত হতে পারে বলে জানানো হয়েছে পূর্বাভাসে।

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়া, ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে, ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত দেশের বেশিরভাগ অঞ্চলই ছিল বৃষ্টিহীন। এ সময়ে সবচেয়ে বেশি ৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে মাইজদী কোর্টে। এছাড়া মাদারীপুরে ৪, ফেনীতে ১, কুতুবদিয়ায় ২, পটুয়াখালীতে ৫, ভোলায় ১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সিলেট ও বরিশালের সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

এদিকে, বঙ্গোপসাগরে লঘুচাপ থেকে নিম্নচাপ সৃষ্টি হতে পারে। আর সেই নিম্নচাপ রূপ নিতে পারে ঘূর্ণিঝড় ‘মোকা’য়। রবিবারই বঙ্গোসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে বলে জানিয়েছে ভারতীয় আবহাওয়া অফিস। ঘূর্ণিঝড়টি তৈরি হলে বলা যাবে কোন পথে অগ্রসর হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :