300X70
শুক্রবার , ৩ মার্চ ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৩৮তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩, ২০২৩ ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম বিসিএস (আনসার) কর্মকর্তাগণের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (২ মার্চ) আনসার-ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপারিচালক খোন্দকার ফরিদ হাসান, বিজিবিএম, পিবিজিএম (বার), বিএএম, এনডিসি। এ সময় আরও উপস্থিত ছিলেন বাহিনীর উপমহাপরিচালকবৃন্দ ও আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, বাহিনীর পরিচালকবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোট ৩৬জন চৌকস বিসিএস (আনসার) কর্মকর্তাগণ দীর্ঘ ১২ (বার) মাস ব্যাপী কঠোর মৌলিক প্রশিক্ষণ এবং মাস্টার্স অব হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে একজন ৩৬তম বিসিএস এবং বাকি ৩৫জন ৩৮তম বিসিএস এর মাধ্যমে আনসার ক্যাডার কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

সকাল ৯ টায় বিএইচএম এর মাঠে প্রবেশের মধ্য দিয়ে কুচকাওয়াজ শুরু হয়। অশ্বারোহী দলের নিরাপত্তা বেষ্টনীতে প্রধান অতিথি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি প্যারেড মাঠে আগমন করেন। এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ও ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট তাকে স্বাগত জানান।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপ-এ প্যারেড পরিদর্শন করেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ ৬ (ছয়) সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানায়। এর পর প্রধান অতিথি প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

তিনি বলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকা শক্তি হচ্ছে কর্মকর্তাবৃন্দ। এই মৌলিক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নবনিয়োগপ্রাপ্ত কর্মকর্তাগণ নিজেদেরকে শারীরিকভাবে দক্ষ ও চৌকস কর্মকর্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ী এলাকায় সন্ত্রাসী দমন এবং দেশের প্রত্যন্ত অঞ্চলে আইন শৃঙ্খলা রক্ষাসহ বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান।

বাহিনীর ভাবমূর্তি ও মর্যাদা অক্ষুন্ন রেখে নিজেদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সুষ্ঠু ও সঠিকভাবে পালন করার জন্য সকলের প্রতি নির্দেশ প্রদান করেন। জননিরাপত্তা বিধানের মহান দায়িত্ব পালনের মাধ্যমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে একটি নির্ভরযোগ্য সুশৃঙ্খল বাহিনী হিসেবে গড়ে তোলার জন্য তিনি সকল প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের উপদেশ প্রদান করেন। মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স গ্রহণ শেষে আয়োজিত এ মনোমুগ্ধকর ও সুন্দর প্রশিক্ষণ সমাপনী কুচাকওয়াজ উপস্থাপনা এবং উপহার প্রদান করার জন্য প্রধান অতিথি সকল প্রশিক্ষণার্থী কর্মকর্তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ প্রশিক্ষণ সমাপনীতে কৃতিত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তাকে ড্রিল এ শ্রেষ্ঠ সহকারী পরিচালক অমিত হাসান, ফায়ারে শ্রেষ্ঠ সহকারী পরিচালক মোঃ শাহ নেওয়াজ হোসেন এবং অল রাউন্ডার সহকারী পরিচালক মোঃ আবুল কালাম আজাদকে পুরস্কার প্রদান করেন। পরে সংঘবদ্ধ মার্চ পাস্ট এর মাধ্যমে সমাপনী কুচকাওয়াজের সমাপ্তি ঘটে।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

বিজিবি-বিএসএফ রিজিয়ন কমান্ডার ও ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে সীমান্ত সম্মেলনের যৌথ বিবৃতি

বগুড়া-এম মনসুর আলী স্টেশন পর্যন্ত ডুয়েল গেজ রেললাইন নির্মাণে চুক্তি স্বাক্ষর

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করলেন আইসিটি মন্ত্রী

কটেজে ঝুলছিল চবি শিক্ষার্থীর লাশ

নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ২ ট্রাকচালক নিহত

জনগণকে সম্মান ও মর্যাদার সাথে সেবা দিতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফের সাহিত্য আড্ডায় ‘প্রতিস্বর’

সাউথইস্ট ব্যাংকের “বিজনেস পলিসি এবং প্ল্যানিং কনফারেন্স” অনুষ্ঠিত

Codere Registro Fácil Y Rápido: Apuestas Deportivas Y Casin

Codere Registro Fácil Y Rápido: Apuestas Deportivas Y Casin

শিশু মনে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে হবে : রুমানা আলী