300X70
বুধবার , ১ নভেম্বর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৪ নভেম্বর আয়োজিত হতে যাচ্ছে টেড-এক্স গুলশান ২০২৩

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১, ২০২৩ ১২:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : টেড-এক্স গুলশান ২০২৩, অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৪ নভেম্বর। জাতীয় সংসদের স্পিকার ডঃ শিরীন শারমিন চৌধুরী এবং শিক্ষামন্ত্রী ডঃ দীপু মনিসহ এখানে বক্তব্য রাখবেন দেশে-বিদেশের স্বনামধন্য ১৬ জন বক্তা।
বিশ্বের অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম টেডের স্বাধীনভাবে আয়োজিত বক্তৃতা অনুষ্ঠানকে বলা হয় টেড-এক্স। বিশ্ববিখ্যাতসব টেড-এক্স বক্তাদের মধ্যে রয়েছেন বিল গেটস, ইলোন মাস্ক, গ্রাহাম স, স্যার কেন রবিনসনসহ আরো অনেকে |

বর্তমানে বাংলাদেশে স্ট্যান্ডার্ড টেড-এক্স লাইসেন্সধারী একমাত্র সক্রিয় প্ল্যাটফর্ম হলো টেড-এক্স গুলশান, যারা ২০২০ সালের প্রবল জনপ্রিয়তার পর আবারো আবারো ফিরে আসছে বাংলাদেশের সবচেয়ে বড় টেড-এক্স অনুষ্ঠানের আয়োজন নিয়ে।

টেড প্লাটফর্ম এর অন্যতম উদ্দেশ্য হচ্ছে সমাজে ছড়িয়ে দেওয়ার মতো চিন্তা এবং ধারণাগুলোকে প্রচার করা। সেটি মাথায় রেখেই এবারের টেড-এক্স গুলশান এর প্রতিপাদ্য বিষয় হলো “সমতার জন্য উদ্ভাবন” – যা দর্শকদের মনে উদ্ভাবনী চিন্তার খোরাক যোগাবে বলে মনে করছেন আয়োজকরা।

১৬ টি উদ্দীপনাময় বক্তব্য ছাড়াও অনুষ্ঠানের শেষে উপস্থিত দর্শক উপভোগ করবে একটি সংগীত পরিবেশনা।
১০০০ জনেরও বেশি অংশগ্রহণকারীসহ, করোনা মহামারীর ঠিক আগে টেড-এক্স গুলশান ২০২০ সালে প্রথমবারের মতো আত্মপ্রকাশ করে।

বিগতবারের তুমুল সাফল্যকে ছাড়িয়ে এবার নতুন উদ্যমে টেড এর অফিসিয়াল চ্যানেলের ৫ কোটির বেশি দর্শকদের কাছে বাংলাদেশ এর বক্তাদের গল্পগুলি তুলে ধরার চেষ্ঠা করছে টেড-এক্স গুলশান ২০২৩।

এই বছর, টেড-এক্স গুলশানে কথা বলছেন বাংলাদেশের জাতীয় সংসদের মাননীয় স্পিকার ডঃ শিরীন শারমিন চৌধুরী, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি; বোয়িং দক্ষিণ এশিয়ার চিফ অব স্টাফ প্রবীণা ইয়াগামভাত; স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক-এর কো-চেয়ার এবং সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ; ইউএনডিপি বাংলাদেশ-এর হেড অব কমিউনিকেশনস মোঃ আব্দুল কাইয়ুম; পররাষ্ট্র মন্ত্রণালয়-এর আন্তর্জাতিক বাণিজ্য, বিনিয়োগ, এবং আইসিটি বিষয়ক মহাপরিচালক ডঃ সৈয়দ মুনতাসির মামুন; এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এর ভাইস চ্যান্সেলর ডঃ রুবানা হক; বাংলাদেশী গায়ক ও গীতিকার শায়ান চৌধুরী অর্ণব; চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী; কোকা-কোলা কোম্পানি, বাংলাদেশ-এর হেড অফ মার্কেটিং আবীর রাজবীন; এটুআই-এর ন্যাশনাল কনসালটেন্ট অ্যাক্সেসিবিলিটি ভাস্কর ভট্টাচার্য; কেবরিয়া সরকার, বাংলাদেশী রেডিও জকি এবং টেলিভিশন উপস্থাপক; অঙ্কিতা বক্সী, বিষয়বস্তু কৌশলবিদ, APAC, BBC StoryWorks; ইফতেখার রাফসান, বাংলাদেশী ইউটিউবার ও কন্টেন্ট স্রষ্টা; ইমতিয়াজ ইলাহী, প্রাক্তন সেনা কমান্ডো ও ট্রায়াথলিট এবং মৌটুসী কবির, সিনিয়র ডিরেক্টর, পিপল, কালচার অ্যান্ড কমিউনিকেশনস, ব্র্যাক।

এই অনুপ্রেরণামূলক আলোচনার পাশাপাশি, কোক ষ্টুডিও বাংলাদেশের একজন গায়ক ঋতু রাজের একটি সঙ্গীত পরিবেশনাও থাকবে।
৪ নভেম্বর, রাজধানীর তেজগাঁওস্থ্ আলোকি কনভেনশন হলে সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত আয়োজিত হবে টেড-এক্স গুলশান ২০২৩। যেকেউ টিকেট কেটে অংশগ্রহণ করতে পারবে এখানে। টিকিট সংগ্রহ করতে ভিজিট করতে হবে এই লিংকেঃ https://www.tickify.live/events/tedxgulshan-2023
টেড-এক্স গুলশান ২০২৩ এর স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়, গোল্ড স্পনসর হিসেবে পাশে থাকছে কোকা-কোলা কোম্পানি বাংলাদেশ।

এছাড়াও সিলভার স্পন্সর হিসেবে থাকছে গ্রীন ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, ড্যান ফুডস লিমিটেড এবং প্রাইম ব্যাংক লিমিটেড; আইস ক্রিম পার্টনার হিসেবে থাকছে পোলার আইসক্রিম পিআর পার্টনার ব্যাকপেজ পিআর এবং টিকেটিং পার্টনার টিকিফাই।
ইভেন্টে ই-লার্নিং ও নলেজ পার্টনার হিসেবে থাকছে লিড একাডেমি এবং ইয়ুথ এনগেজমেন্ট পার্টনার হিসেবে রয়েছে ওয়াই-এস-এস-ই।

বাংলাদেশ এর সবচেয়ে বড় টেড অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানা যাবে
এই ঠিকানায়: https://tedxgulshan.com/

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

লালমনিরহাটে সাংবাদিক পেটানো সেই সন্ত্রাসী গ্রেফতার

ময়লার স্তূপে নারীর পোড়া লাশ, পুলিশের ধারণা হত্যা

হাসিনাকে দুর্বল করলে ক্ষতি সবার, আমেরিকাকে ভারত

মতিঝিলের আলোচিত পুলিশ হত্যার মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি টাঙ্গাইলে গ্রেফতার

অস্ত্র মামলা রায় আজ: এবার পাপিয়া দম্পতির সর্বোচ্চ সাজা প্রত্যাশা করছে রাষ্ট্রপক্ষ

বিশ্ব করোনা : আক্রান্ত ও মৃত্যু নিম্নমুখী

যারা মানবাধিকারের কথা বলে, ১৫ আগস্টের পর তারা কোথায় ছিল: প্রধানমন্ত্রী

ভিশনস্প্রিং ও ব্র্যাকের যৌথ উদ্যোগে স্বাভাবিক দৃষ্টি ফিরে পেয়েছে ২০ লক্ষ নিকট দৃষ্টির ত্রুটির মানুষ

বাড্ডাতে বিপুল পরিমান জাল টাকাসহ তৈরির সরঞ্জামসহ ১ জন গ্রেফতার

দুর্ঘটনায় সাংবাদিকের মৃত্যুতে জিএম কাদেরের শোক

ব্রেকিং নিউজ :