300X70
শনিবার , ৩ ডিসেম্বর ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৫০০ জন অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দিলো শাহ্জালাল ইসলামী ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩, ২০২২ ৪:০৫ অপরাহ্ণ

‍‍‍‍‍‍‍‍নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের বিভিন্ন অঞ্চলের ৫০০ জন অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। আজ শনিবার (৩ ডিসেম্বর) ব্যাংকের করপোরেট প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উক্ত বৃত্তির চেক প্রদান করা হয়। ১ শত জন বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী স্বশরীরে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বৃত্তির অর্থগ্রহণ করেন।

বৃত্তিপ্রাপ্ত অবশিষ্ট ৪০০ জন ছাত্র-ছাত্রীর বৃত্তির অর্থ নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক ও ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, এমপি। বৃত্তি প্রদান অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক এবং নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্জ আক্কাচ উদ্দিন মোল্লা এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোসলেহ উদ্দীন আহমেদ বক্তব্য রাখেন।

শাহ্জালাল ইসলামী ব্যাংকের বৃত্তিপ্রাপ্ত একজন শিক্ষার্থী যিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে সম্প্রতি এমবিবিএস পাস করেছেন ডা. ইতানা আজাদ তার অনুভূতি ও ব্যাংকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন। তাছাড়া ২০২১ সালের বৃত্তির জন্য মনোনীত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী-নুসরাত জাহান ঐশী ও মোঃ রিমন আকন্দ বক্তব্য রাখেন।

বৃত্তিপ্রাপ্ত ৫০০ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৪৫ জন ও ছাত্রী ১৫৫ জন, এইচএসসি পর্যায়ে ছাত্র ১১০ জন ও ছাত্রী ৯০ জন রয়েছেন। ২০২১ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৫০০জন শিক্ষার্থীদেরকে কিস্তি আকারে সর্বমোট ৪ কোটি ১৯ লক্ষ টাকা বৃত্তি প্রদান করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক ২০০৬ সাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তিপ্রদান করে আসছে। বর্তমানে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা পরিস্থিতিতেও শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। অদূর ভবিষ্যতেও মেধাবীদের সহযোগিতার ক্ষেত্রে আমাদের সাহায্যের হাত সম্প্রসারিত হবে ইনশাআল্লাহ্। সমাজের সবার জন্য ন্যায্য ও মানসম্মত শিক্ষা সুনিশ্চিত করার জন্য সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান ব্যাংকের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ।

ব্যাংকের ফাউন্ডেশন চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, এমপি বলেন, দেশের অসচ্ছল পরিবারের এ সকল কৃতি ছাত্র-ছাত্রী উচ্চশিক্ষা গ্রহণ করে নিজেদের ভাগ্যোন্নয়নের সাথে দেশের আর্থ সামাজিক উন্নয়নেও ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বর্তমান সরকার শিক্ষার আধুনিকায়নে বিভিন্ন ধরণের যুযোপযোগী সিদ্ধান্ত গ্রহণ করেছে, তা অত্যন্ত প্রশংসার দাবিদার। আজকের মেধাবীরাই একদিন দেশকে সঠিকভাবে পরিচালিত করবে বলে তিনি তার বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোসলেহ উদ্দীন আহমেদ বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক কর্তৃক এই বৃত্তি প্রদান শুধুমাত্র মেধাবী শিক্ষার্থীদেরকে আর্থিকভাবে সহযোগিতা নয় বরং তাদেরকে অনুপ্রেরণা, সাহস ও উৎসাহ প্রদান।

বিগত বছরগুলোতে সমাজের অসচ্ছল জনগোষ্ঠীর শিক্ষার্থীরা যে কঠোর পরিশ্রম করে সফলতা অর্জন করেছে তার স্বীকৃতি হিসেবে ব্যাংকের পক্ষ থেকে মেধাবীদেরকে এই স্বীকৃতি প্রদান। আমরা চাই ভবিষ্যতে তারা দ্বিগুণ উৎসাহ ও উদ্দীপনা নিয়ে পড়াশুনায় গভীর মনোনিবেশ করে নিজের, পরিবারের, সমাজের ও সর্বোপরি দেশের ভাগ্য উন্নয়নে কাজ করবে। শিক্ষিত জনগোষ্ঠীই দেশের প্রধান চালিকা শক্তি। বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদেরকে তিনি সার্টিফিকেট অর্জনের পাশাপাশি ভাল মানুষ হিসেবে গড়ে উঠার এবং তাদের এই মেধাকে দেশের কল্যাণে কাজে লাগানোর আহবান জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জনতা ব্যাংকে এ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত

ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

বস্তিতে বসবাসকারী শিক্ষার্থীদের ১ কোটি টাকা বৃত্তি দিবে ডিএনসিসি

‘নৌকায় ভোট না দিলে পানি-বিদ্যুৎ-গ্যাস কিছু থাকব না’

কমিউনিটি পর্যায়ে মানসিক স্বাস্থ্য সেবার প্রসার সময়ের দাবি

তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনী দ্রুত পাশের দাবি আত্মা’র

ছোট্ট সাঁকো পার হবো, হাতটা কিন্তু শক্ত করে ধরে রাখবেন : মাহি

দেশে এক দিনে করােনায় আরও ২১ জনের মৃত্যু

এমএফএস-এর অপব্যবহার তদন্ত ও প্রতিরোধে সিলেট রেঞ্জ পুলিশ ও বিকাশের কর্মশালা

বিশ্ব দরবারে এখন মর্যাদা নিয়ে চলতে পারে দেশ : শেখ হাসিনা

ব্রেকিং নিউজ :