300X70
বৃহস্পতিবার , ২১ অক্টোবর ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৮৪ রানের বড় ব্যবধানে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২১, ২০২১ ৮:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: আল আমিরাতে অবস্থিত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বে নিজেদের শেষ ম্যাচে নবাগত পাপুয়া নিউগিনিকে ৮৪ রানের বড় ব্যবধানে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিল বাংলাদেশ দল। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রান সংগ্রহ করে টাইগাররা। জবাবে খেলতে নেমে সাকিব-তাসকিনদের বােলিং তােপে মাত্র ৯৭ রানেই গুটিয়ে যায় পিএনজি।

বাংলাদেশের দেয়া পাহাড় সমান রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভার দেখে-শােনে খেললেও তৃতীয় ওভারে সাইফউদ্দিনের করা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন নিউগিনির ওপেনার লেগা সিয়াকা। আউট হওয়ার আগে করেন ৫ রান। পরের ওভারে তাসকিনের করা বলে কটবিহাইন্ড হন পিএনজির অধিনায়ক আসাদ ভালা।

তিনি করেছেন ৬ রান। পঞ্চম ওভার করতে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওই ওভারের প্রথম এবং চতুর্থ বলে আরও দুটি উইকেট তুলে নেন সাকিব। ১ রানে চার্লস আমিনি এবং শূন্যরানে ফেরেন সিমােন আতাই। নিজের করা তৃতীয় ওভারে নিজের তৃতীয় উইকেট তুলে নেন সাকিব।

৫ রানে ফেরান সেসে বাউকে। এর পরের ওভারে ম্যাচে প্রথম উইকেট তুলে নেন শেখ মেহেদি হাসান। তার বলে আউট হওয়ার আগে কোনাে রানই তুলকে পারেননি নরমান হানুয়া। বিশ্বকাপের মূলপর্বে ওঠার লক্ষ্যে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। কিন্তু ব্যাট হাতে শুরুটা ভালাে হয়নি টাইগারদের। ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই কাবুয়া মােরেয়ার বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেছেন ওপেনার। নাঈম শেখ।

পরে ২৩ বলে ১টি করে চার-ছয়ে ২৯ রান করে ফেরেন লিটন। তৃতীয় উইকেটে ব্যাট হাতে খেলতে নামেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কিন্তু ক্রিজে থাকতে পারেননি বেশিক্ষণ তিনি। মাত্র ৫ রান তুলে ফেরেন প্যাভিলিয়নে। পঞ্চম উইকেট জুটিতে দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব এবং মাহমুদউল্লাহ রিয়াদ দলীয় স্কোরটা আরও বাড়িয়ে নিতে থাকেন। এ সময় ব্যক্তিগত অর্ধশতকের দিকেই এগাচ্ছিলেন সাকিব। কিন্তু ৩৭ বলে ৪৬ রান তুলে আসাদ ভালার বলে চার্লস আমিনির হাতে ক্যাচ তুলে দেন দেশসেরা এই অলরাউন্ডার।

সাকিব ফেরার পর আফিফকে নিয়ে আবারও জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। নিজের ব্যক্তিগত ইনিংসকে দ্রুতই বড় করতে থাকেন বাংলাদেশি অধিনায়ক। শেষ পর্যন্ত মাত্র ২৬ বলে তুলে নেন অর্ধশতক। আর এর পরেই বলেই আউট হয়ে ফেরেন প্যাভিলিয়নে। তার খেলা ৫০ রানের ইনিংসটি তিনটি চার এবং তিনটি ছয়ে সাজানাে।

এদিকে ব্যাট হাতে কোনাে রানই তুলতে পারেননি নুরুল হাসান সােহান। এরপর আউট হওয়ার পূর্বে ২১ রান তুলেন আফিফ। আর শেষদিকে মাত্র ৬ বলে ২ ছয় এবং ১ চারে ১৯ রান তুলে অপরাজিত থাকেন মােহাম্মদ সাইফউদ্দিন। আর মেহেদি হাসান অপরাজিত থাকেন ২ রানে। পাপুয়া নিউগিনির পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট পেয়েছেন তিনজন বােলার।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আদমজীতে বিহারী-পুলিশ সংঘর্ষ, গুলি, গ্রেপ্তার ৩৬

এবার নোয়াখালীতে ঘর বাঁধলেন ল্যাটিন আমেরিকার তরুণী

ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাকিব, সম্পাদক প্রান্ত

খাবার মানসম্মত না হলে ট্রেনে ক্যাটারিং প্রতিষ্ঠানের চুক্তি বাতিল করা হবে : রেলমন্ত্রী

নোয়াখালী জিলা স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে সাংবাদিক পুত্র শাওন

করোনায় ২৪ ঘন্টায় আরো ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৯২

গোয়ালন্দে ভয়াবহ আগুনে সর্বশান্ত ১১টি পরিবার, পুড়ল ৫ ছাগল

জননেতা আমির হোসেন আমুঃ আন্দোলন-সংগ্রামের সাহসী প্রেরণা

মৃত্যুর আগে পেনশন পেতে চান পাউবো কর্মচারী মইন উদ্দীন!

পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের হাসপাতাল নিমার্ণ কাজের উদ্বোধন

ব্রেকিং নিউজ :