300X70
শনিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সারাদেশে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা-নির্যাতন, প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৮, ২০২৩ ৯:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:  সারাদেশে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা ও নির্যাতনের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রাজধানীতে মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা।
শুক্রবার সন্ধ্যা ৬টায় পল্টনে তাদের প্রধান কার্যালয় থেকে মিছিল শুরু করে যা শাহাবাগ মোড় হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করে। তারপর সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য প্রদক্ষিণ করে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে শাহাবাগে বাংলাদেশ জাতীয় জাদুঘরের সামনে এসে শেষ করে।
মিছিলে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় ইউনিট ও ঢাবি শাখাসহ বিভিন্ন ইউনিটের শত শত নেতারা যোগ দেন। শেষ মুহূর্তে মিছিলে যোগ দেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরও।
মিছিলে নুরুল হক নুর বলেন, ‘ছাত্রলীগ সারাদেশের বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে নৈরাজ্য সৃষ্টি করছে। এমনকি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক হিন্দু ছাত্রকে শিবির বলে ট্যাগ দিয়ে হত্যার হুমকি দিয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে তারা রাতভর দুই ছাত্রকে শিবির আখ্যা দিয়ে নির্যাতন করেছে। আইসিইউতে ভর্তি থাকা অবস্থায় ভুক্তভোগীদের হত্যার হুমকি দেয় আন্দোলনকারীদের। ইসলামী বিশ্ববিদ্যালয়ে তারা বর্বরোচিতভাবে ছাত্রীদের নির্যাতন করে এবং শুক্রবার টিএসসিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে হামলা চালায়। এছাড়াও সারাদেশের ক্যাম্পাসে নিরিহ শিক্ষার্থীরা ছাত্রী লীগ নামক সন্ত্রাসী বাহিনীর হাতে প্রতিনিয়ত হামলা ও নির্যাতনের শিকার হচ্ছে।

হামলার প্রতিবাদ করে তিনি বলেন, ছাত্রলীগ এখন যা করছে তার খেসারত তাদের একদিন দিতে হবে। পরে তিনি ছাত্রলীগের ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য জাতিসংঘের প্রতি আহŸান জানিয়ে বলেন, ‘বিসিএল অনেক মানবতাবিরোধী কর্মকাণ্ডে জড়িত যার মধ্যে রয়েছে নির্যাতন, পদত্যাগ এবং বিচারবহির্ভূত হত্যাকাণ্ড।’

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত