300X70
মঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তিনটি শ্রেণিতে আইসিএবি জাতীয় পুরস্কার পেল বিএটি বাংলাদেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৩১, ২০২৩ ৮:১৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : সেরা বার্ষিক প্রতিবেদন ২০২২ উপস্থাপনের জন্য ২৩তম আইসিএবি জাতীয় পুরস্কারের তিনটি (তিনটি ভিন্ন বিভাগে) অর্জন করেছে বিএটি বাংলাদেশ। ২০১৬ সাল থেকে এ নিয়ে আটবারের মতো এ স্বীকৃতি পেল প্রতিষ্ঠানটি।

এ বছর বিএটি বাংলাদেশ তিনটি শ্রেণিতে মর্যাদাপূর্ণ এ পুরস্কার অর্জন করেছে; যথাক্রমে ম্যানুফ্যাকচারিং (প্রথম স্থান), করপোরেট গভর্নেন্স ডিসক্লোজার (তৃতীয় স্থান) এবং ইন্টিগ্রেটেড রিপোর্ট (সার্টিফিকেট অব মেরিট)। ‘কাউন্সিল আইসিএবি’র ‘পাবলিশড অ্যাকাউন্টস অ্যান্ড রিপোর্টস’ (আরসিপিএআর) -এর পর্যালোচনা কমিটির স্বাধীন মূল্যায়ন এবং জুরি বোর্ডের যথাযথ সুপারিশের ভিত্তিতে বিজয়ীদের নির্বাচন করা হয়।

এ পুরস্কার প্রদান উপলক্ষে সম্প্রতি রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকায় এক অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী টিপু মুনশি, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পাশাপাশি, অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ ও অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের সম্মানিত অন্যান্য অতিথিবৃন্দও উপস্থিত ছিলেন।

অনন্য এ অর্জনের স্বীকৃতি হিসেবে বিএটি বাংলাদেশের চেয়ারম্যান জনাব গোলাম মইন উদ্দীনের হাতে পুরস্কার হিসেবে ট্রফি ও মেরিট সার্টিফিকেট তুলে দেয়া হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর প্রফেসর এম. হারুনুর রশিদ, পিএইচডি; হেড অব লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স সুদেশ পিটার এবং হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কোম্পানি সেক্রেটারি মো. আজিজুর রহমান সহ বিএটি বাংলাদেশের লিডারশিপ টিমের অন্যান্য সদস্যরা।

বিএটি বাংলাদেশের হেড অব লিগ্যাল অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স সুদেশ পিটার বলেন, “সকল অংশীদারদের জন্য টেকসই ভবিষ্যতের লক্ষ্যে প্রতিষ্ঠানে সর্বোত্তম সুশাসন নিশ্চিত করাকে আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিবেচনা করি। আটবারের মতো আইসিএবি পুরস্কার অর্জন সুশাসনের প্রতি আমাদের দৃঢ় প্রতিশ্রুতিকেই তুলে ধরে। দায়িত্বশীল ব্যবসায়ী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশে ১১৩ বছর ধরে কার্যক্রম পরিচালনা করছে বিএটি বাংলাদেশ।

সুশাসনের সর্বোচ্চ মানদণ্ড বজায় রাখা কার্যক্রম পরিচালনা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসাবে বিএটি বাংলাদেশ তাদের দৃষ্টান্তমূলক নীতি গ্রহণের জন্য সুপরিচিত। বিএটি বাংলাদেশ ব্যবসার প্রতিটি ধাপে প্রাতিষ্ঠানিক সুশাসন, স্বচ্ছতা এবং স্টেকহোল্ডারদের স্বার্থ নিশ্চিত করে এ দেশে প্রচলিত আইন মেনে সুনামের সাথে গত ১১৩ বছর ধরে এ ভূখণ্ডে ব্যবসায় পরিচালনা করে আসছে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জলাধার ভরাট করে স্থাপনা নির্মাণকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : ডিএনসিসি মেয়র

মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দিচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা

রাজধানীতে অবৈধ ঔষধ মজুদ ও বিক্রয়ে ২১টি প্রতিষ্ঠানকে ৩১ লক্ষ ৮৪ হাজার টাকা জরিমানা

বিজিবি ও বিজিপি এর মধ্যে রিজিয়ন কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন সমাপ্ত

বান্দরবান ও লামা পৌর এলাকায় পানির সমস্যা দ্রুত নিরসন করছে সরকার: মন্ত্রী বীর বাহাদুর

মানবাধিকার কমিশনের সঙ্গে ইইউভুক্ত ৪ দেশের রাষ্ট্রদূতের বৈঠক: আলোচনা হলো যা নিয়ে

বিএনপির রাজনীতি অসত্যের ওপর দাঁড়িয়ে : তথ্যমন্ত্রী

গেন্ডারিয়ায় গ্যাস পাইপলাইন বিস্ফোরণে দগ্ধ ৮

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এম আমানুল্লাহর মৃত্যুতে খাদ্যমন্ত্রীর শোক

৫০ কোটি মানুষকে ডিজিটাল আর্থিক সেবার আওতায় আনতে কাজ করবে হুয়াওয়ে