300X70
শনিবার , ২২ জুন ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিজিবি-বিএসএফ রিজিয়ন কমান্ডার ও ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২২, ২০২৪ ১০:১৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর যশোর ও রংপুর রিজিয়নের রিজিয়ন কমান্ডার এবং ভারতের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর সাউথ বেঙ্গল, নর্থ বেঙ্গল ও গৌহাটি ফ্রন্টিয়ারের ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে ৪ দিনব্যাপী (২২-২৫ জুন) সীমান্ত সম্মেলন আজ দুপুরে ভারতের কোলকাতায় শুরু হয়েছে।

বিজিবি’র যশোর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ, এসজিপি, এসপিপি, পিবিজিএম-এর নেতৃত্বে ১২ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেছেন।

বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি’র রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি, রাজশাহী সেক্টর কমান্ডার মোঃ ইমরান ইবনে রউফ ও কুষ্টিয়া সেক্টর কমান্ডার এমারত হোসেন, পিবিজিএম সহ বিজিবি’র স্টাফ অফিসারবৃন্দ, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ অন্তর্ভুক্ত রয়েছেন। অপরদিকে, বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী আয়ুশ মানি তিওয়ারি, আইপিএস-এর নেতৃত্বে ১৫ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেছেন।

ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ গৌহাটি ফ্রন্টিয়ারের আইজি শ্রী দীনেশ কুমার যাদব ও নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী সুরইয়া কান্ত শর্মা সহ বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের নোডাল অফিসার, ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দও অন্তর্ভূক্ত রয়েছেন।

৪ দিনব্যাপী এ সম্মেলনে- সীমান্ত হত্যা নিরসন, অবৈধ অনুপ্রবেশ রোধ এবং মাদক, স্বর্ণ ও অস্ত্র চোরাচালান রোধসহ বিভিন্ন আন্তঃসীমান্ত অপরাধ দমনে সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনা পরিকল্পনা (Coordinated Border Management Plan-CBMP) কার্যকরভাবে বাস্তবায়ন, দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও আস্থা বৃদ্ধি এবং দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

আগামী ২৫ জুন ২০২৪ তারিখে ‘যৌথ আলোচনার দলিল (Joint Records of Discussion) স্বাক্ষরের মধ্য দিয়ে ০৪ দিনব্যাপী সীমান্ত সম্মেলন শেষ হবে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর