300X70
বুধবার , ৫ অক্টোবর ২০২২ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আওয়ামী লীগের শক্তির উৎস হলো জনগণ : বাহাউদ্দিন নাছিম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৫, ২০২২ ১১:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ সব সময় তৃণমূলকে গুরুত্ব দিয়ে থাকে আর এই গুরুত্বের কারণে তৃণমূলের আওয়ামী লীগ সব সময় শক্তিশালী হয়। তৃণমূলের সাথে যদি সম্পর্ক ধরে রাখতে পারি তাহলে আগামী জাতীয় নির্বাচন সহ সর্বক্ষেত্রে আওয়ামী লীগ তার পূর্বের অবস্থান ধরে রাখতে পারবে। আওয়ামী লীগ সব সময় তৃণমূল গড়ে তোলার চেষ্টা করে। তৃণমূল হলো আওয়ামী লীগের প্রাণ। আর আওয়ামী লীগের শক্তির উৎস হলো জনগণ।

বুধবার ( ৫ অক্টোবর) সকালে সাংবাদিকদের সাথে একান্ত আলাপন কালে তিনি এসব কথা বলেন।

কাউন্সিলের বিষয়ে বাহাউদ্দিন নাসিম বলেন, কাউন্সিলের মাধ্যমে দল কিভাবে চলবে সে সিদ্ধান্ত আসে। জনগণের প্রতি আমাদের লক্ষ্য অঙ্গীকার সবকিছুই কাউন্সিলের মধ্যে দিয়ে প্রকাশ পায়। কাউন্সিল আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কাউন্সিলের মাধ্যমে শুধুমাত্র নেতা নির্বাচিত হয় না দলকেও গঠন করা হয়। জনগণের আকাঙ্ক্ষা ও প্রাপ্তির সকল বিষয়ে কাউন্সিল এর সাথে জড়িত থাকে। কাউন্সিলের মাধ্যমে সব বিষয়ে একটা সুনির্দিষ্ট সমাধান তৈরি হয়। তৃণমূলের কথা শুনে দলের ভিতরে রাজনৈতিক চর্চার একমাত্র আওয়ামী লীগের রয়েছে। আওয়ামী লীগ সব সময় কাউন্সিলরদের মতামতকে গুরুত্ব দেয়। কাউন্সিল মানেই প্যান্ডেল করা আর বেলুন উড়ানো না। কাউন্সিল মানে যোগ্য নেতৃত্ব খুঁজে বের করা। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন এর আগেই সহযোগী সংগঠনগুলোর সম্মেলন অনুষ্ঠিত হবে।

জাতীয় নির্বাচনের আগে বিএনপির রাজপথ উত্তপ্ত করা নিয়ে বাহাউদ্দিন নাসিম বলেন, আওয়ামী লীগ অনেক পরিপক্ক একটি রাজনৈতিক দল। এ দল এমনি এমনি ৭৫ বছর পার করে আসেনি। এ দলের একটি ইতিহাস ও ঐতিহ্য আছে। কারো ফাদে আওয়ামী লীগ পা দেয় না। কেউ চাইলেই আওয়ামী লীগকে ফাঁদে ফেলতে পারে না। আমাদের দলে অনেক অভিজ্ঞ সম্পন্ন নেতা রয়েছে। বিএনপি চাইতেছে রাজপথ উত্তপ্ত করে আরেকটা ওয়ান-এলেভেন সৃষ্টি করতে।এগুলো করে কোন লাভ হবে না তারা চাইলেও চোরাপথে আর ক্ষমতায় যেতে পারবে না।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বাহাউদ্দিন নাসিম বলেন, জাতির পিতার আদর্শ কে সামনে রেখে তার সুযোগ্য কন্যা সৎ ও দক্ষ নেতৃত্ব দিয়ে প্রায় ৪২ বছর ধরে আওয়ামী লীগকে পরিচালনা করে আসছেন। এটি এক অনন্য উদাহরণ। শুধু উপমহাদেশ নয় পূরো পৃথিবীতে কোন দলের সভাপতি এত বছর ধরে কোন প্রকার সমালোচনা ছাড়া দায়িত্ব পালন করেননি।তিনি সাধারণ মানুষের কাছে নিজের যোগ্যতায় জনপ্রিয় হয়েছিলেন।আমারা অনেক আগে থেকে মাহাথির, ন্যানশন ম্যান্ডেলার কথা শুনে এসেছি।তারা তাদের দেশকে যতটা নিয়ে গেছেন আমাদের মাননীয় শেখ হাসিনা তার থেকে বেশি উন্নত করেছেন।তিনি সারা বিশ্বে আমাদের অবস্থান অনেক উপরে নিয়ে গেছেন।

বিএনপি’র অস্থিতিশীল মোকাবেলায় আওয়ামী লীগের কর্মপরিকল্পনা নিয়ে তিনি বলেন, আমরা কি চাইলে মারামারি করতে পারিনা! আমরা চাইলে প্রতিদিন মারামারি করে বিজয় হতে পারি। কিন্তু আমরা তাদের মতো করি না। কারণ আওয়ামী লীগের ইতিহাস অনেক পুরনো ইতিহাস। আমরা যখন বিরোধী দলে ছিলাম তখন ও বিএনপির সাথে আমাদের এমন করেছিল। তখন তারা বিজয় হয়নি। তারা আমাদের উপর যতই অত্যাচার করেছে শেষ পর্যন্ত আমরাই বিজয় পেয়েছি। সুতরাং সকল অস্থিতিশীল পরিস্থিতি অবস্থা মোকাবেলায় আওয়ামী লীগ প্রস্তুত রয়েছে। তারা যদি আন্দোলনের নামে দেশের সম্পদ ধ্বংস ও সাধারন জনগণের ক্ষতি করে তখন তো আমরা মানুষের পাশে দাঁড়াবো। জনগণকে নিয়ে আমরা আর কাউকে খেলা করতে দিবোনা।

আগামী জাতীয় নির্বাচনে বিএনপি’র অংশগ্রহণ নিয়ে তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি আসবে। তারা আন্দোলনের কথা বল।আন্দোলন করুক, আমাদের সমস্যা নেই। তারা গত ১৩ বছর ধরে আন্দোলন করছে। তাদের আন্দোলন দেশের মানুষ দেখেছে। তারা আন্দোলনের নামে দেশের মানুষের জনজীবন বিপন্ন করলে আমরা সেটি হতে দিব না। আমি বলবো এসব ধ্বংসের রাজনীতি বাদ দিয়ে গণতন্ত্রের পথে ফিরে আসুন। আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করুন।

জাপাকে নিয়ে বাহাউদ্দিন নাসিম বলেন, জাতীয় পার্টি সংসদে বিরোধী দল। তারা নানা বিষয়ে কথা বলবেই। তারা গণতান্ত্রিক দল। তাদের সাথে রাজনৈতিক বিষয়ে আমাদের অনেক কিছুই মিলবে কারণ আমরাও গণতন্ত্রে বিশ্বাসী। তারা গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। তাদের সাথে আমাদের আদর্শগত পার্থক্য থাকলেও গণতান্ত্রিক মিল রয়েছে। আগামী নির্বাচনের প্রস্তুতির জন্য তারা অনেক কথাই বলছে। তাদের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করার চেষ্টা করছে এটাই হলো গণতান্ত্রিক চর্চা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রোহিঙ্গা ইস্যুতে আইসিসি প্রসিকিউটরের বাংলাদেশ সফরের সম্ভাবনা

ICYF কর্তৃক প্রাপ্ত “Most Diligent and Resilient Performance Award” পদক প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

ড. শামছুল আলম হচ্ছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী

টঙ্গীতে সমাজের জন্য আন্তর্জাতিক মানবাধিকার আইন প্রয়োগ কারী সংস্থার পক্ষে মাস্ক বিতরণ

জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

রাষ্ট্রপতি ঈদের নামাজ আদায় করলেন বঙ্গভবনে

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ একযোগে সম্প্রচার করা হবে:

ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক শ্রমিক, আমাদের কী করার আছে: কাদের

‘টপ ইন দ্য ওয়ার্ল্ড’ পুরস্কার পেলো বাংলাদেশের ৯ জন কৃতি শিক্ষার্থী

বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা ২৬ মার্চের মধ্যে প্রকাশ : মুক্তিযুদ্ধমন্ত্রী

ব্রেকিং নিউজ :