300X70
বৃহস্পতিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আরডিজেএ-এর বীমা ও কল্যাণ ফান্ডের চাঁদা পরিশোধের সময় বৃদ্ধি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৮, ২০২১ ২:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ) সানলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের সাথে সম্প্রতি গ্রুপ বীমা চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির আওতায় আরডিজেএ সদস্যরা ১৩ ধরণের রোগের চিকিৎসা ব্যয়ের বীমা দাবি পাবেন। কেউ স্বাভাবিক মৃত্যুবরণ করলে তিন লাখ টাকা, দুর্ঘটনায় মৃত্যু হলে চার লাখ টাকা পাবেন। কেউ কোভিড-১৯ এ আক্রান্ত হলে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পাবেন।

তবে প্রধান রোগের ক্ষেত্রে ৮০ হাজার টাকা, অঙ্গহানি জ্বনিত দাবির ক্ষেত্রে দুই লাখ টাকা, এক হাত ও এক পা হানি হলে এক লাখ টাকা পাবেন। এছাড়াও চিকিৎসার ক্ষেত্রে আরও কিছু সুবিধা থাকছে সদস্যদের জন্য। চুক্তিটি আগামী ১ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে কার্যকর হবে। বুধবার সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতারুজ্জামানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানাগেছে।

একইসাথে আরডিজেএ সদস্য ও পরিবারের সদস্যদের জন্য একটি সমৃদ্ধ কল্যাণ ফান্ড গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এজন্য আরডিজেএ’র নিয়মিত ম্যাগাজিন ‘গাড়িয়াল’ এর একটি বিশেষ সংখ্যা প্রকাশ করা হবে। প্রকাশনার খরচ বাদ দিয়ে এই সংখ্যার আয় সংগঠনের কল্যাণ ফান্ডের জন্য জমা ও ব্যয় করা হবে। গত ১৯ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক- যারা বিজ্ঞাপন আনবেন তাদের ৩০ শতাংশ কমিশন দেয়া হবে। বিজ্ঞাপনের বিষয়বস্তু (ম্যাটার) জমা দেয়ার শেষ তারিখ আগামী ৩১ মার্চ।

নির্বাহী কমিটির বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক- গ্রুপ বীমা ও কল্যাণ ফান্ডের অনুদান পেতে প্রত্যেক সদস্যকে এককালীন পাঁচশত টাকা জমা দিতে হবে। এই টাকা পরিশোধ না করে কোনো অবস্থাতেই বীমা ও কল্যাণ ফান্ডের সুবিধা পাওয়া যাবে না। কল্যাণমূলক এই কর্মসূচিকে আরো কার্যকর করতে এবং সকল সদস্যকে এর আওতায় আনতে এককালীন ৫০০ টাকা জমা দেওয়ার সময়সীমা ১৫ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ২২ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে। এ সময়ের মধ্যে বীমা ও কল্যাণ ফান্ডের চাঁদা পরিশোধ করা যাবে।

কল্যাণ ফান্ডের চাঁদা জমা দিতে নিম্নলিখিত ব্যক্তির সঙ্গে যোগাযোগের অনুরোধ করেছেন। ১. জনাব, মাহবুব মমতাজী, সদস্য, কার্যনির্বাহী কমিটি (বিকাশ- ০১৭৪৫৫৫৩৩৬৪), ২. শাহ আলম, অফিস সহকারি (বিকাশ- ০১৯৬৬১৮০১৬৩)।

এককালীন ৫০০ টাকা পরিশোধ সংক্রান্ত ব্যাখ্যা:
সদস্যদের কল্যাণে কল্যাণ তহবিল গঠনের চিন্তাভাবনা বেশ পুরনো। এই স্বপ্নকে বাস্তবে রুপ দিতে আরডিজেএ’র বর্তমান কার্যনির্বাহী কমিটি কার্যকর পদক্ষেপ নিয়েছে। এর অংশ হিসেবে প্রত্যেক সদস্যকে কল্যাণ তহবিলের জন্য ৫০০ টাকা এককালীন জমা দিতে হবে। যা একবারই দিতে হবে। বীমার জন্য কোন সদস্যকে কোন অর্থ দিতে হবে না। প্রতি বছরের বীমার প্রিমিয়াম নির্বাহী কমিটি পরিশোধ করবে।

যেহেতু গ্রুপ বীমাটি কল্যাণ তহবিলের একটি কর্মসূচি তাই কল্যাণ তহবিলকে শক্তিশালী ও কার্যকর করতে প্রত্যেক সদস্যকে এককালীন ৫০০ টাকা পরিশোধ করতে হবে। যারা কল্যাণ তহবিলের চাঁদা পরিশোধ করবেন তারাই কেবল বীমা দাবির সুবিধা প্রাপ্য হবেন। এছাড়া কল্যাণ তহবিলের অন্যান্য সুবিধাদিও বহাল থাকবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শেখ হাসিনার হাতেই দেশের সমৃদ্ধি ও উন্নতি নিরাপদ : এমপি তুহিন

সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে স্থানীয় সরকার মন্ত্রী ও ডিএনসিসি মেয়রের শ্রদ্ধাঞ্জলি

গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে রাজি হামাস

আর ই পি ক্যাবল ও উর্মি ক্যাবলসহ ৯ প্রতিষ্ঠানকে সাড়ে ১২ লক্ষ টাকা জরিমানা

হত্যা মামলার আসামি ১৯ বছর পর গ্রেফতার

দেশকে ভালোবেসে মানুষের জন্য কাজ করতে হবে, বিজিবিকে প্রধানমন্ত্রী

এলএনজি সরবরাহে বিঘ্ন, হতে পারে লোডশেডিং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই এত উন্নয়ন সম্ভব : এমপি তুহিন

গত ৮ মাসে ৩৬৪ শিক্ষার্থীর আত্মহত্যা

দেশের উন্নয়ন করে বলেই আওয়ামীলীগের বিচার করতে চায় বিএনপি : স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :