300X70
সোমবার , ১২ আগস্ট ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাটুকারিতা করলে মিডিয়া বন্ধ: উপদেষ্টা সাখাওয়াত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১২, ২০২৪ ১:৩৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : কোনো সংবাদমাধ্যম চাটুকারিতা করলে সেটি বন্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। দুপুরে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাবেক এ সেনা কর্মকর্তা বলেন, “অন্তত এই পিরিয়ডে কোনো মিডিয়া চাটুকারিতা করবেন- মিডিয়া বন্ধ হয়ে যাবে।

আমি আবার বলি, চাটুকারি মিডিয়া হলে বন্ধ করে দিব।” সা¤প্রতিক সময়ে দেশের সংবাদমাধ্যম যে ভূমিকা রেখেছে তার সমালোচনা করতে গিয়ে তিনি বলেন, “অতীতে গণমাধ্যমে সত্য ঘটনা তুলে ধরা হয়নি। সেটি করা হলে আজ এই অবস্থা হতো না। আপনারা সত্যি ঘটনা তুলে ধরেন নাই। আপনারা যদি ওই সময় সত্যি ঘটনা তুলে ধরতেন যে কী হচ্ছে- তাহলে আজ পুলিশের এই অবস্থা হয় না। বারবার বলা হয়েছে কিছু হয় নাই, কিছু হয় নাই।

বিবিসি থেকে আমি দেখছি, কিন্তু আমাদের মিডিয়া বলে, ‘না’। শেইম অন ইউ। আই শেইম অন দ্য মিডিয়া ওনার্স। টেলিভিশন টকশোতে ‘চাটুকারদের’ না ডাকার আহবানও জানান অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল সাখাওয়াত হোসেন। তার কথায়, টকশোতে তালিকা ধরে অতিথিদের ডাকা হয়। টকশোতে জ্ঞানগর্ভ কোনো আলোচনা হয় না। এদেশ মেধাশুন্য হয়ে গেছে। আপনারা এদেরকে ডাইকেন না। চাটুকারদের ডাকবেন না। চাটুকারি মিডিয়া হইয়েন না।

দয়া করে আপানারা মিডিয়ায় সঠিক তথ্য তুলে ধরেন- যারা ক্ষমতায় থাকে তাদের ওপর চোখটা যেন পড়ে। একটা দেশ তখনই ডোবে, যখন মিডিয়া সত্যি কথা বলে না। স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বাংলাদেশের রাজনীতি চাটুকারের রাজনীতিতে পরিণত করা হয়েছে। এতে দেশের ক্ষতি হয়েছে। আপনি রাজনীতিবিদ তৈরি করেননি, চাটুকার তৈরি করেছেন। এমন চাটুকার তৈরি করেছি যে- মানুষ মরে যাচ্ছে, কিন্তু তারা বলছে, ‘না, সব ঠিক আছে’।

এমন চাটুকারের দল দিয়ে রাজনীতি করা যায় না। যারা রাজনীতি করছেন, তারা তো রাজনীতি বাদ দিতে পারবেন না। চাটুকারিতা বাদ দেন।” সাখাওয়াত বলেন, মিডিয়ার সামনে গিয়ে চাটুকাররা আধাঘণ্টা কথা বলেন; এখন কোথায় গেছেন উনারা? কে কোথায় পালিয়েছে, আত্মগোপন করে আছেন। কারণ অ্যান্টি পিপল, আপনারা চাটুকারিতা করেছেন।

আপনারা সঠিক পরামর্শ দেননি। “আপনার হালুয়ারুটির খাওয়ার দরকার ছিল। চিন্তা করেন তাদের পিওন ৪০০ কোটি টাকা নিয়ে যায়। আমি জীবনে ১ কোটি টাকার বেশি চিন্তা করতে পারি না।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন

গৃহহীনদের কাছে আজ ২৬ হাজার ২২৯টি ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

‘স্বল্প ব্যয়ে নূতন স্থানে নূতন নাটক’ কর্মসূচিতে অংশগ্রহণকারী নাট্যশিল্পীদের সনদ পত্র প্রদান

কালীগঞ্জে লকডাউনে বিপাকে কলাচাষীরা

Pelaa Reactoonz Ja Aseta Panoksesi Leovegasill

Pelaa Reactoonz Ja Aseta Panoksesi Leovegasill

আটোয়ারীতে বিভিন্ন অপরাধে মোবাইল কোর্টে জেল-জরিমানা

কর্পোরেট সুশাসনের জন্য টানা ছয় বছর আইসিএমএবি’র স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

গঙ্গাচড়ার ইজিবাইক চালক হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

মেক্সিকোতে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, ভাইবোনসহ নিহত ৭, আহত ৩০